বলিউড

বাপ্পি লাহিড়ীর বিপুল পরিমাণ স্বর্ণ সম্ভারের কি হবে? জানালেন বাপ্পি লাহিড়ীর ছেলে বাপ্পা

বাপি লাহিড়ী নাম টা আমাদের সকলের কাছেই পরিচিত, আলাদা করে তার পরিচয় করিয়ে দেওয়ার আর প্রয়োজন পড়ে না। গান গাইতে তো ভালোবাসতেনই এর পাশাপাশি তার সোনার প্রতি ছিল বিশেষ আকর্ষণ। তা আমরা প্রত্যেকেই জানি। সোনার বিপুল পরিমাণ তার কাছে সংরক্ষিত রয়েছে। গলায় হাতে পুরো শরীর তার সোনায় মোড়া থাকতো সারাদিন। সকলেই তাকে ‘দ্যা গোল্ডেন ম্যান’ বলতো। আজ আমাদের সেই প্রিয় বাপিদা আর আমাদের মধ্যে নেই। গত ১৫ই ফেব্রুয়ারি সকলকে কাঁদিয়ে অকালেই চলে গেলেন তিনি।

ডিস্কো কিং এর এই অসময়ে চলে যাওয়া কেউই মেনে নিতে পারেননি। গোটা ইন্ডাস্ট্রি শোকে ভেঙে পড়েছিলেন ঐদিন। তবে অনেকের মনেই প্রশ্ন ছিল বাপি লাহিড়ী চলে যাওয়ার পর তার এই বিপুল পরিমাণ সোনার কি হবে? সেই বিষয়েই জানালেন বাপ্পা লাহিড়ী।

বাপি লাহিড়ী র পুত্র বাপ্পা লাহিড়ী জানান। এই সোনার জন্য গোটা দেশে ঘুরেছেন বাপি লাহিড়ী। এমনকি হলিউড থেকে ভ্যাটিকান সিটিও গিয়েছেন তিনি। বাপ্পা জানান সোনার সাথে বাবার একটা আধ্যাত্মিক যোগ ছিল। কখনোই সোনা ছাড়া বাইরে বেরোতেন না কোথাও যেতেন না। ভোর ৫টার সময় ফ্লাইট থাকলেও গায়ের সমস্ত সোনা পরে তবেই বেরোতেন’। সত্যি বলছি সোনা ছাড়া যেন বাপি লাহিড়ী একেবারেই অসম্পূর্ণ তিনি যখনই কোথাও যেতে সব মস্ত সোনার গয়না পরে যেতেন এমনকি সোনা নিয়ে তার যে ভালবাসার সে কথা নিজের মুখে জানায় অনেকবার।

বাপ্পি লাহিড়ী জানান যে ‘বাবার সোনার প্রতি ভালোবাসা অগাধ, তাই আমরা ঠিক করেছি ওই সোনার গয়না গুলিকে সুরক্ষিতভাবে সংরক্ষিত করব। ওগুলো ছিল বাবার সব থেকে প্রিয় জিনিস, তাই আমরা চাই ওগুলো সকল মানুষই দেখুক। তাই ঠিক করেছি আমরা ওগুলোকে মিউজিয়ামে রাখব।’ তবে জানা গিয়েছে বাপি লাহিড়ীর সোনার গয়নার পাশাপাশি জামা, জুতো, ঘড়ি, চশমা, টুপি সমস্তকিছুই মিউজিয়ামে সংরক্ষিত থাকবে।

Back to top button