বলিউডStory

এ আর রহমানের ‘রোজা’ ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অলকা ইয়াগনিক, যা নিয়ে আজও আফসোস করেন গায়িকা! জানুন কেন এই ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি

নব্বইয়ের দশকে বলিউডের অন্যতম জনপ্রিয় গায়িকা হিসেবে প্রথমেই যার নাম উঠে আসে তিনি জলেন অলকা ইয়াগনিক। এমনকি কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকর বা আশা ভোঁসলের সাথেও তুলনা করা হয় তার নাম। অতি অল্প বয়সেই বলিউডে এসে আজ অবধি মোট দু’হাজারেরও বেশি গান গেয়ে ফেলেছেন তিনি।

কিন্তু অলকা ইয়াগনিক ১৯৯২ সালে এ আর রহমানের ‘রোজা’ ছবির গান গাওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। কারণ তখনও এ. আর. রহমান আজকের মত পপুলার হননি। কারণ তিনি তখন মূলত বিভিন্ন বিজ্ঞাপনের জন্য সুর বাঁধতেন।

ফলে অলকার কাছে এ ছবির গান গাওয়ার প্রস্তাব নিয়ে এ আর রহমান গেলে অলকা এ আর রহমানের নামই কোনওদিন না শোনার কারণে গান গাইতে না করে দিয়েছিলেন। কারণ তিনি কোনো অনামি সঙ্গীত পরিচালকের সঙ্গে কাজ করতে চাননি।

তবে তিনি শুধু একা না, এক একই ভুল করেছিলেন জনপ্রিয় গায়ক কুমার শানুও। এরপর তাদের ফিরিয়ে দেওয়া গান তামিল গায়ক হরিহরন গান এবং রাতারাতি রোজা সিনেমার সবকটি গান ব্যাপক জনপ্রিয় হয় নেটিজেনদের মধ্যে।

এরপর এমন একটি সুযোগকে গুরুত্ব না দিয়ে ফিরিয়ে দেওয়ার জন্যে প্রকাশ্যেই আফসোস করেছিলেন অলকা। স্বীকার করেছিলেন যে তার ভুল হয়েছিল।

Back to top button