বলিউড

ফের সেরার শিরোপা পেল আর আর আর! গানের পর এবার সেরা ছবি! বলিউডের মুখে ঝামা ঘষে দেশের মুখ উজ্জ্বল করে পুরস্কার ঘরে আনলো দক্ষিনী এই ছবি

বলিউড(Bollywood) যেটা করে দেখাতে পারেনি, সেটাই করে দেখালেন রাজামৌলি(SS Rajamouli)। বিগত দুই বছর ধরে বলিউডে কার্যত খরা চলছে। উল্টোদিকে দক্ষিণী ছবির রমরমা গোটা বিশ্বজুড়ে। এবার বলিউডের মুখে আর একবার ঝামা ঘষে দক্ষিনে ছবির জয়জয়কার সর্বত্র।

সম্প্রতি দক্ষিণের ছবি আর আর আর(RRR) সংগীতের সর্বোচ্চ সম্মানের মধ্যে অন্যতম গোল্ডেন গ্লোব(Golden Globe) জিতেছে তাদের ছবির গান নাটু নাটু’র জন্য। এবার আর একবার সেরা শিরোপা পেল এই ছবি। একের পর এক আন্তর্জাতিক পুরস্কার ঢুকছে রাজামৌলির ঝুলিতে।

লস এঞ্জেলসে সেরা গানের শিরোপা পাওয়ার পর এবার ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডেই সেরা বিদেশি ছবির পুরস্কার পেল রাজামৌলির ছবি। ‘ফরেন ল্যাঙ্গুয়েজ ফিল্ম’ বিভাগে সেরা ছবির(Best Film) পুরস্কার পেয়েছে আর আর আর। ছবির অফিশিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ভিডিও শেয়ার করে এই সুখবর জানানো হয়েছে। পুরস্কার নিতে মঞ্চে উঠেছিলেন পরিচালক রাজামৌলি।

প্রসঙ্গত আর আর আর ছবির নাটু নাটু(Natu Natu) গান ভারতীয়দের মধ্যে প্রথম গান যা এমন বিরাট সম্মান পেল। পাশ্চাত্যের তাবড় তাবড় শিল্পীদের নাকের ডগা থেকে ভারতীয় এই ছবি সেরা গানের খেতাব জিতে গেল। স্বাভাবিকভাবে ভারতীয়দের কাছে তা অত্যন্ত সম্মানের একটি দিন।

যেভাবে বলিউডের মহারথীদের টেক্কা দিয়ে দক্ষিণের ছবি যেভাবে জয়জয়কার করছে সর্বত্র সেক্ষেত্র বলা যেতেই পারে বলিউডের এবার ভয় পাবার সময় এসেছে। গত দুবছরের হিসেবে চোখ রাখলে বলিউড সিনেমা দক্ষিণের ছবিই বেশি সাফল্য পেয়েছে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh