LIC-র দুর্দান্ত পলিসি! ১৩০ টাকা করে জমান আর পেয়ে যান এককালীন প্রায় ২৭ লক্ষ টাকা

ছেলে মেয়ের ভবিষ্যত্ সুরক্ষিত করবার জন্য জরুরি সঠিক জায়গায় টাকা ইনভেস্ট করা। যার ফলে আপনি পেয়ে যেতে পারেন সঠিক লাভ। ঠিক তেমনি একটি নতুন প্ল্যান নিয়ে হাজির হয়েছে এল আই সি।

প্রধানত মেয়েদের ভবিষ্যৎ সুরক্ষিত করবার উদ্দেশ্যেই এই প্ল্যানটি বাস্তবায়িত করা হয়েছে। প্লানটির নাম হল ‘এল আই সি কন্যাদান পলিসি’। যাদের আর্থিক অবস্থা অত্যন্ত দুর্বল, প্রধানত তাদের জন্যই এই প্ল্যানটি আনা হয়েছে।

এবার চলুন জেনে নিন এই পলিসি সম্পর্কে কিছু জরুরি তথ্য। এই পলিসির জন্য মূলত গ্রাহককে প্রতিদিন ১৩০ টাকা করে জমা করতে হবে। অর্থাৎ বছরে ৪৭৪৫০ টাকা জমা করতে হবে।

২৫ বছর পর এল আই সি থেকে আপনি পেয়ে যাবেন প্রায় ২৭ লক্ষ টাকা। এই পলিসিটির মিনিমাম ম্যাচিউরিটি পিরিয়ড হল ১৩ বছর। যদি কোনো কারণে পলিসি হোল্ডার এর মৃত্যু হয় তবে এল আই সি- এর থেকে অতিরিক্ত ৫ লক্ষ টাকা দেবে।

এল আই সি কন্যাদান পলিসি- তে ইনভেস্ট করবার জন্য অভিভাবকের বয়স হতে হবে অন্তত ৩০ বছর এবং তার সন্তানের বয়স হতে হবে ১ বছর। কোনো ব্যক্তি ৫ লক্ষ টাকার বীমা করালে ২২ বছরের জন্য মাসে ১৯৫১ টাকা করে দিতে হবে।

ম্যাচিউরিটি- তে তিনি পেয়ে যাবেন ১৩.৩৭ লক্ষ টাকা। ঠিক এই ভাবে ১০ লক্ষ টাকার বীমা নিলে মাসে ৩৯০১ টাকা করে দিতে হবে।

২৫ বছর পর সে পেয়ে যাবে ২৬.৭৫ লক্ষ টাকা। শুধু তাই নয় প্রমিয়ামের উপর ট্যাক্স ছাড়ও পেয়ে যাবেন। প্রায় ১.৫০ লক্ষ টাকা অবধি ছার পেয়ে যাবেন।