Bollywood

দিলীপ কুমার হতে চাইছেন শাহরুখ! লাখ টাকা পারিশ্রমিক নিতেন পঞ্চাশের দশকে দিলীপ কুমার, এবার ১০০ কোটি চাইছেন বলিউডের কিং খান

বলিউড মানেই এক বিশাল গ্ল্যামার ওয়ার্ল্ড। যেখানে প্রতিদিন প্রতিনিয়ত সমস্ত অভিনেতা অভিনেত্রীদের মধ্যে প্রতিযোগিতা বেড়েই চলেছে। সবাই মত্ত এগিয়ে থাকার লড়াইয়ে। বলিউড এক বিশাল ইন্ডাস্ট্রি। এই ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীদের ব্যাপারে সমস্ত কিছু জানা সাধারণ মানুষদের পক্ষে সম্ভব হয়না। বলিউডের তারকাদের ফ্যান ফলোয়ার্স অসংখ্য। তাদের অনুরাগীরা সবসময় প্রিয় তারকাদের সম্বন্ধে আরও একটু বেশি জানতে চায়। এই নিবন্ধের মাধ্যমে তারকাদের সিনেমা পিছু আয় সম্পর্কে জানাবো আপনাদের।

বলিউডে তিনখান রয়েছে। এনাদের মধ্যে প্রতিযোগিতা সেই শুরুর দিন থেকে। তবে জানেন এনারা প্রতি সিনেমা পিছু কত পারিশ্রমিক নেন? চলুন সেটাই জেনে নেওয়া যাক। তিন খানের মধ্যে শাহরুখ খানের জনপ্রিয়তা অন্যদের তুলনায় একটু বেশিই। ইন্ডাস্ট্রিতে অনেকে শাহরুখ খানকে দিলীপ কুমারের উত্তরসূরি বলেন। এবার শাহরুখ খান সিনেমা পিছু তার পারিশ্রমিক হিসেবে ১০০ কোটি টাকা চাইলেন। যা শুনে চোখ কপালে উঠেছে সাধারণের।

আগে বলিউডে সিনেমা পিছু ১ লক্ষ টাকা পাওয়া ছিল বলিউডের তাবড় তাবড় তারকাদের স্বপ্নের সমান। ঐ সময় জনপ্রিয়তার শিখরে থাকা বলিউডের ট্রাজেডি কিং দিলীপ কুমার সিনেমা পিছু চেয়েছিলেন ১ লক্ষ টাকা। যা নিয়ে বেশ ভালই শোরগোল পড়ে গিয়েছিল তৎকালীন মিডিয়াতে। এবার তার দেখানো পথে হাঁটলেন বলিউডের কিং খানও। আগত ছবি ‘পাঠান’-এ অভিনয় করার জন্য ১০০ কোটি টাকা চাইলেন অভিনেতা। জানিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে চারিদিকে। পারিশ্রমিকের পরিমাণ শুনে চোখ কপালে উঠেছে ভক্তদেরও।

এই ইন্ডাস্ট্রিতে কার কত পারিশ্রমিক চলুন জেনে নিই। সালমান খানের প্রতি সিনেমা পিছু পারিশ্রমিক ৬০-৭০ কোটি টাকা। আমির খানের পারিশ্রমিক প্রতি সিনেমা পিছু ৫০-৬০ কোটি টাকা। বলিউডের অন্যতম হিট এবং ফিট তারকা অক্ষয় কুমারের পারিশ্রমিক বর্তমানে ৫০ কোটি টাকা। হিসেব মতো বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রিতে সবথেকে বেশি পারিশ্রমিক নেন শাহরুখ খান। সম্প্রতি তিনি তার আগত ছবি ‘পাঠান’-এর জন্য ১০০ কোটি টাকা নিচ্ছেন। দীর্ঘ বিরতি নেওয়ার পর আবারও বড় পর্দায় ফিরছেন বলিউডের কিং খান, অপেক্ষায় তার অগণিত ভক্তগন।

Back to top button