ভাইরাল

নেই দুটো হাত, পায়েও রয়েছে অক্ষমতা, অসাধারন নেচে সকলকে তাক লাগলো ৭ বছরের খুদে বালক, নিজের মনের জোরে একদিন বড় নৃত্যশিল্পী হওয়ার স্বপ্ন দেখে এই খুদে

প্রতিদিন আমাদের চোখের সামনে এমন নিত্যনতুন অনেক ভিডিও সামনে আসে যা আমাদের তাক লাগিয়ে দেয়। ভাইরাল এই ভিডিও গুলোর মধ্যে বেশিরভাগই প্রতিভা ধরা পড়ে সোশ্যাল মিডিয়ায়। অসাধারণ প্রতিভা দিয়ে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের তাক লাগিয়ে দেয়। আর টেলিভিশনে সমস্ত রিয়েলিটি শো গুলির মাধ্যমেও দেশের কোনায় কোনায় থাকা প্রতিভা গুলি আমাদের সামনে উঠে আসে। সম্প্রতি হিন্দি রিয়েলিটি-শো এর শুরু হয়েছে নাচের রিয়েলিটি শো ‘ড্যান্স ইন্ডিয়া ড্যান্স লিটিল মাস্টার’ এই শো এর বিচারকের আসনে রয়েছেন বলিউডের খ্যাতনামা তারকারা। রয়েছেন রেমো ডিসুজা, সোনালী বিন্দ্রা ও মৌনি রয়।

সম্প্রতিক কয়েকদিন হল শুরু হয়েছে এই নতুন শো। বর্তমানে এই শো এর অডিশন পর্ব চলছে। দেশের কোনা কোনা থেকে উঠে আসা প্রতিভারা এই মঞ্চে নিজেদের নাচের প্রতিভা তুলে ধরছে। সেরকমই কিছুদিন আগে একটি অসাধারন নাচের পারফরম্যান্স দেখেছে বিচারকেরা। যা দেখে প্রত্যেকে রীতিমতো বাকরুদ্ধ হয়ে পড়েছে। সেই ছোট্ট শিশুর পারফরম্যান্স দেখে কেউ নিজের চোখের জল ধরে রাখতে পারেনি। এমনকি সেই ভিডিও ক্লিপটি বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। যে শিশুটি মঞ্চে পারফরম্যান্স করতে এসেছিল তার দুটো হাত নেই। পা এর সাহায্যে সমস্ত কাজ করে আর দুই হাত ছাড়াই শুধুমাত্র পায়ের সাহায্যে সেইদিন মঞ্চে অসাধারণ নৃত্য পরিবেশন করলো ওই শিশু।

ওই শিশুটির নাম আহমেদ রাজা। নাগৌর জেলার অন্তর্গত মাকরানার বাসিন্দা আহমেদ। ছোট থেকেই তার দুটো হাত নেই পা এর রয়েছে সামান্য অক্ষমতা। আর সেই দুই পা নিয়েই নিজের মনের জোরে সে নাচ করে। সে স্বপ্ন দেখে একদিন অনেক বড় নৃত্যশিল্পী হবে। ছোট থেকেই বাবার কাছে মানুষ আহমেদ। ছোটবেলায় আহমেদের বাবাকে অনেকেই বলেছিলেন আহমেদকে অনাথ আশ্রমের রেখে আসতে। কিন্তু আহমেদের বাবা তা শোনেননি নিজের সবটুকু দিয়ে ছেলেকে মানুষ করেন। ছেলেও স্বপ্ন দেখে একদিন অনেক বড় নৃত্যশিল্পী হবে সে। আহমেদের গুরুর নাম আশিস। আশীষ ও আহমেদকে নিজের সবটুকু দিয়ে নাচ শেখায়।

আহমেদ এর চিকিৎসার জন্য সরকারের কাছ থেকে সাহায্য চেয়ে ছিলেন আহমেদের বাবা। সেখান থেকেই তাদের গ্রামীণ হাসপাতাল এ আহমেদ এর চিকিৎসা হয় ডাক্তারের সাহায্যে আহমেদ সামান্য চলতে পারে এবং নাচ করতে পারে। আহমেদ বর্তমানে কুচম্যানের এডি গ্রুপ অফ ড্যান্স ইনস্টিটিউশনে নাচ শেখে। আশীষ রাওয়াল ও নির্মল চৌহান নামে তাঁর দুই নৃত্যগুরু তাঁকে নাচ শেখান। প্রতিদিন বাড়ি থেকে ২৭ কিলোমিটার দূরে আহমেদ নাচ শিখতে যায়।

 

View this post on Instagram

 

A post shared by mon (@imouniroy)

Back to top button