ভাইরাল

নিজের জীবন বাজি রেখে একটি ছোট্ট হরিণের বাচ্চাকে বাঁচালো একটি কুকুর, শাবককে বাঁচাতে নদীতে ঝাঁপ দিল কুকুর, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বর্তমান যুগে মানুষ একে অপরকে সাহায্য করতে ভুলে যাচ্ছে। সেক্ষেত্রে পরিস্থিতি অনেকটাই দায়ী, তা বলাই বাহুল্য। সময়টাই এমন হয়ে গিয়েছে যে কাউকে বিশ্বাস করার আগে আমরা দশবার ভাবি। ভালো লাগে খারাপ তাই মাথায় আসে সবার। এমন সময় দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নেটিজেনদের সামনে এমন একটি ভিডিও উঠে এসেছে, যা দেখে সকলেরই মন রীতিমতো ভালো হয়ে গিয়েছে। এই ভিডিও মানুষকে নতুন করে মানবতা শেখাতে পারে তা বললে ভুল বলা হবে।

অন্যের বিপদ দেখলে গা বাচিয়ে চলাটাই আমাদের অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে। সত্যিকারের বন্ধু বানাতে ভুলে যাচ্ছে সকলে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার হাত ধরে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে দু’দণ্ড থমকে গিয়েছেন নেটিজেনরা। সত্যি কথা বলতে সোশ্যাল মিডিয়ার যুগে আমরা এমন অনেক ভিডিও ভাইরাল হতে দেখি যা হয়ত সচরাচর ঘটতে দেখি না। সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা গিয়েছে একটি প্রাপ্তবয়স্ক কুকুর নদীতে জীবনের ঝুঁকি নিয়ে ঝাঁপিয়ে পড়ে একটি হরিণের শিশুকে বাঁচিয়ে এনেছে পাড়ে।

যে ভিডিওটি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি হরিণের শিশু রীতিমতো বাঁচার আশায় ছটফট করছে নদীতে। সেই দৃশ্য দেখে সম্ভবত এক ব্যক্তি তার পোষ্যকে জলে পাঠান বাচ্চাটিকে বাঁচানোর জন্য। মালিকের কথামতো সে রীতিমত ঝাঁপিয়ে পরে নদীতে এবং বাঁচিয়ে আনে বাচ্চাটিকে। সে নদী থেকে মুখে করে হরিণের শিশুটিকে তুলে এনে তার মালিকের সামনে রেখে দেয়। মালিক তাকে হাতে তুলে নেয় তার সেবা করার জন্য। তবে এরপর কি হয়েছে তা অবশ্য জানা নেই। সম্ভবত শিশুটিকে তুলে দেওয়া হয়েছিল কোন পশু সংরক্ষণ কেন্দ্রের হাতে।

এই ভিডিওটি নেটদুনিয়ায় শেয়ার হতেই রীতিমতো ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গিয়েছে। ইতিবাচক মন্তব্যে ভরিয়েছেন নেটিজেনদের অধিকাংশ। সকলের মতে পশুদের থেকে মানুষের মানবতাবোধ শেখা উচিৎ। কেউ বিপদে পড়লে তাকে বাঁচানো উচিৎ একথার প্রমাণ করে দিলে এক অবলা প্রাণী। এমন ভিডিও শেয়ার হলে তা তো ভাইরাল হবেই। সম্প্রতি এই ভিডিও নেটনাগরিকদের মনে ধরেছে। দু’দণ্ড হলেও তাদের টানতে বাধ্য করেছে। বলাই বাহুল্য মন ছুঁয়ে গেছে এই ভিডিও।

 

View this post on Instagram

 

A post shared by India Today (@indiatoday)

Back to top button