Story

‘৩ ইডিয়টস’-এর মিলিমিটার এখন সেন্টিমিটার হয়ে গেছে! সেদিনের রোগা ছেলে আজ হ্যান্ডসাম হিরো, বর্তমানে তাকে দেখলে আপনি চিনতেই পারবেন না

বলিউডের অন্যতম জনপ্রিয় এবং ট্যালেন্টেড পরিচালক হলেন রাজকুমার হিরানি। তার পরিচালনায় তৈরি থ্রি ইডিয়টস জনপ্রিয় আজও। বলিউডের জনপ্রিয় সিনেমা গুলির মধ্যে এটি অন্যতম। যতবারই দর্শকদেরকেরা দেখে নিন না কেন এই সিনেমা কোনদিনও দর্শকের কাছে এটি পুরনো হয় না। সিনেমার প্রতিদিন ডায়লগ, প্রতিটি মুহূর্ত, প্রতিটি সিন, অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় প্রত্যেক কিছু দর্শকের নজর কেড়েছে। আজও এই সিনেমা দেখলে মানুষ আবেগপ্রবণ হয়ে পড়ে, মনে পড়ে পুরনো দিনের কথা।

 

View this post on Instagram

 

A post shared by Rahul Kumar (@isthis_rahul)

এটি হয়তো বলিউডের অন্যতম একটি সিনেমার যেটি দর্শক ১০০ বার দেখে কখনো পুরনো হয় না। এখনো সোশ্যাল মিডিয়ায় এই ছবির বিভিন্ন মুহূর্ত ধরা পড়ে। এই সিনেমায় আমির খান, আর মাধবন, শারমন জোশী, কারিনা কাপুর এর অভিনয় দর্শকের মন জয় করে নিয়েছে। এছাড়াও ভাইরাস, সাইলেন্সার এর মতন চরিত্র গুলিও এখনো তরতাজা প্রত্যেকের কাছে। এর পাশাপাশি জনপ্রিয় মিলিমিটার চরিত্রটি। ছবিতে সেই ছেলেটি একটি লন্ড্রি বয়ের চরিত্রে অভিনয় করেছিল। যার কাছে কলেজের সমস্ত গোপন তথ্য থাকতো। আর সেই অভিনেতাই এখন বড় হয়ে গেছে। দর্শক তাকে দেখলে এখন আর চিনতে পারবেন না।

 

View this post on Instagram

 

A post shared by Rahul Kumar (@isthis_rahul)

ছবিতে মিলিমিটার চরিত্রে কে অভিনয় করেছিল তার বাস্তব নাম রাহুল কুমার। রাহুল উত্তরাখণ্ডের বাসিন্দা। তবে থ্রি ইডিয়টস এর আগে রাহুল ২০০৫ সালে ‘দ্য ব্লু আমব্রেলা’ ছবির হাত ধরে শিশুশিল্পী হিসেবে ইন্ডাস্ট্রিতে পা রাখে। এরপর ২০০৬ সালে তিন বছর বয়সে ওমকারা’-য় ছবিতে সাইফ আলী খানের ছেলে গোলু অর্থাৎ ল্যাংড়া ত্যাগীর ভূমিকায় অভিনয় করেছেন। এরপর ২০০৯ সালে থ্রি ইডিয়েট ছবির হাত ধরেই তার বিপুল পরিমাণে জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে। গিটার বাজানো সখ রাহুলের।

 

View this post on Instagram

 

A post shared by Rahul Kumar (@isthis_rahul)

পরবর্তীতে ২০১২ সালে ‘জিনা হ্যায় তো ঠোক ডাল’ এবং ২০১৫-তে শর্ট ফিল্ম ‘দ্য থিফ’-এ অভিনয় করেছিল। ২০০৯ এর থ্রি ইডিয়টসের মিলিমিটারের সাথে কিন্তু আজকের রাহুলের মিল খুঁজে পাওয়া মুশকিল। কারণ এখন তাকে একেবারে অন্যরকম দেখতে হয়ে গিয়েছে ফিগার লোক সব কিছু পরিবর্তিত হয়ে গিয়েছে না হলে যে কোন বলিউডের অভিনেতা কে টেক্কা দিতে পারে সে।

Back to top button