চাকরির খবর

ভারতীয় ডাক বিভাগে দশম বা দ্বাদশ শ্রেণী পাস করলেই মোটা মাইনের চাকরি! গ্রুপ C পদে নিয়োগ চলছে

ভারতীয় ডাক বিভাগ পাঞ্জাব সার্কেলে ৫৭ টি গ্রুপ সি পদে নিয়োগ পাচ্ছে। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ডাক সহকারী, সংক্ষিপ্ত সহকারী, মাল্টি টাস্কিং স্টাফ সহ বিভিন্ন বিভাগে শূন্যপদ রয়েছে। ক্রীড়া বিশ্বের মানুষ অগ্রাধিকার পাবেন। এছাড়াও ক্রীড়াজগতের মানুষজনেরাও সুযোগ পাবেন।

ইন্ডিয়ান সার্কেল পাঞ্জাব সার্কেলের শূন্যপদের বিশদ- মোট ৫৭ টি শূন্যপদ রয়েছে।

১. ডাক সহকারী ৪৫ ২. সংক্ষিপ্ত সহকারী ৯ ৩. মাল্টি টাস্কিং স্টাফ ৩ পদ।

ভারতীয় ডাক বিভাগের পাঞ্জাব সার্কেলে শূন্যপদের জন্য আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ-

ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীদের ১৮ ই আগস্ট ২০২১ এর মধ্যে আবেদন ফর্ম জমা দিতে হবে। এক্ষেত্রে বলা বাহুল্য, অনলাইন আবেদন চলছে না। আগ্রহী প্রার্থীদের স্পিড পোস্ট বা নিবন্ধিত পোস্টের মাধ্যমে গুরুত্বপূর্ণ কাগজপত্র সহ আবেদনপত্র অফিসে প্রেরণ করতে হবে।

ভারতীয় ডাক বিভাগের পাঞ্জাব সার্কেলের শূন্য পদের জন্য আবেদনের বয়সসীমা-
১) ডাক সহকারী এবং সংক্ষিপ্ত সহকারী পদের প্রার্থীদের বয়স ১৮ থেকে ২ 26 বছর হতে হবে।

২) মাল্টি-টাস্কিং পোস্টের জন্য আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

ভারতীয় ডাক বিভাগ কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিটি শিক্ষাগত যোগ্যতা থেকে বেতন স্কেল সম্পর্কিত বিভিন্ন তথ্যের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন – https://www.indiapost.gov.in/VAS/Pages/Rec بھرte/IP_09072021_Punjab.pdf

ইন্ডিয়ান সার্কেল পাঞ্জাব সার্কেলের শূন্যপদের জন্য আবেদন ফি-

আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের ভারতের যে কোনও কম্পিউটারাইজড ডাকঘর থেকে সিপিএমজি পাঞ্জাব সার্কেলের মাধ্যমে ১০০০/ – টাকার ই-পেমেন্টের মাধ্যমে একটি চালান ফর্ম দিতে হবে। যার কাগজপত্র অবশ্যই আবেদন ফর্মের সাথে প্রেরণ করতে হবে।

ভারতীয় ডাক বিভাগ সম্প্রতি বেশ কয়েকটি শূন্যপদে আবেদনের প্রক্রিয়া শুরু করেছে। এর আগে তারা পশ্চিমবঙ্গ সার্কেলের জন্য গ্রামীণ ডাক সেবাক (জিডিএস) পদে একটি প্রজ্ঞাপন জারি করেছিল। শূন্যপদের সংখ্যা ২৩৫৬ টি। শাখা পোস্টমাস্টার (বিপিএম), সহকারী শাখা পোস্টমাস্টার (এবিপিএম) এবং ডাক সার্ভেন্টে তিনটি বিভাগে নিয়োগ শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ ১৯ শে আগস্ট, ২০২১।

Back to top button