টলিউড

‘প্রযোজকের কাছের হলে পরিবারশুদ্ধ সবাই কাজ পেয়ে যায়!’ ৩০ বছর টেলিভিশন ইন্ডাস্ট্রির সাথে যুক্ত জনপ্রিয় অভিনেত্রী সোমা চক্রবর্তী একরাশ ক্ষোভ উপড়ে দিলেন টেলিভিশন ইন্ড্রাস্ট্রির প্রতি

টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী সোমা চক্রবর্তী একসময় একাধিক ধারাবাহিকে অভিনয় করে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলেন, তারপর হঠাৎ করে আচমকা পর্দা থেকে হারিয়ে গেলেন তিনি। মহাপীঠ তারাপীঠ, মিঠাই, কোজাগরির মতো ধারাবাহিকে দাপিয়ে অভিনয় করেছেন তিনি। একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, যে পরিচালক একটা ছেড়ে চারটে ছবিতে তাকে নিয়েছিল সেটা কি তাহলে এই জন্যই যে তিনি কিছুই পারেন না?

অভিনেত্রী একই সাথে এও বলেন যে, তার ৮৭ বছরের বাবা যখন সন্ধ্যে হলে বাংলা সিরিয়াল দেখেন তখন তিনি অবাক হয়ে প্রশ্ন করেন, এত যে সিরিয়াল হচ্ছে এত চরিত্র হচ্ছে তাহলে তাকে ডাকা হচ্ছে না কেন? ২৮ থেকে ৩০ বছর টেলিভিশনের ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন তিনি। যাত্রা, সিরিয়াল, সিনেমা সমস্ত ক্ষেত্রে সমানভাবে কাজ করে কর্মদক্ষতা দেখিয়েছেন তিনি। অথচ এখন এত ধারাবাহিক হয় তবু তাকে ডাকা হয় না!

অভিনেত্রী শেষবার মহাপীঠ তারাপীঠ ধারাবাহিকে চার দিনের জন্য অভিনয় করেছিলেন। তার আগে মিঠাই সিরিয়ালে কয়েকদিনের জন্য কাজ করেছিলেন। এরপর ওই কাজ করতে করতে পুজোর একটু আগে অভিনেত্রীর স্বামীর ক্যান্সার ধরা পড়ে। সেই সময় মানসিক ভাবে অভিনেত্রী এতটাই বিপর্যস্ত হয়ে পড়েছিলেন যে, তিনি সমস্ত কাজ ছাড়তে বাধ্য হন।

টেলিভিশনে কাজ না পাওয়া প্রসঙ্গে অভিনেত্রীর বক্তব্য তিনি কাউকে দোষ দিতে চান না শুধু নিজের কপালকে দোষারোপ করেন। নাটক, যাত্রা, সিনেমা সব ক্ষেত্রে কাজ করার পরে টেলিভিশনে কাজ না পাওয়াটা তার কাছে অস্বাভাবিক মনে হয়। তিনি মনে করেন তিনি যোগ্য নন বলেই তাকে ডাকা হচ্ছে না। এমনকি প্রথম সারির হাউসে গিয়ে কাজের জন্য অনুরোধ করা সত্ত্বেও তিনি কাজ পাননি। তাকে সেখানে আশ্বস্ত করা হয়েছিলো চারদিন অপেক্ষা করতেও বলা হয়েছিল তবু তাকে সেখান থেকে ডাকা হয়নি। অভিনেত্রী অভিযোগ, প্রযোজকের কাছের হলে পরিবারশুদ্ধ সবাই কাজ পেয়ে যায়!

Back to top button