টলিউড

দেখে মনেই হবে না বয়স ৬০ ছুঁয়েছে, এখনো ৩০ বছরের মতোই দেখতে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে, জেনে নিন বার্ধক্য লুকানোর মূল চাবিকাঠি!

একটা সময় চোখ বন্ধ করে টলিউড ইন্ডাস্ট্রির কথা ভাবতে গেলেই মনে আসবে একজনেরই নাম, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বরাবরই তিনি বাংলা ভাষায় কাজ করে যেতে চেয়েছেন, বলিউড থেকে অফার আসলেও “না” বলেছেন গোটা কয়েকবার। তবে হিন্দি ওয়েব সিরিজে সম্প্রতি পা রাখলেন তিনি, ‘জুবিলি’তে বুম্বাদার অভিনয় পছন্দ হয়েছে সকলের, দেখে বোঝাও যায় না বয়স ৬০ বছর।

তবে এটা খালি রিল লাইফের জন্য নয়, মেকআপ দিয়ে নিজেকে ইয়ং দেখানো এখনকার মেকআপ আর্টিস্টদের হাতের খেলা। তবে বাস্তবেও অভিনেতাকে দেখা গেলে মনেই হয় না বয়স ৬০ ছুঁয়েছে। যেমন তাঁর ত্বকের জৌলুস, তেমনি তাঁর চুলের বাহার, আর তেমনি ফিট শরীর। আর এসব কিছুর পিছনে একটাই কারণ, ‘কঠোর পরিশ্রম’ আর কিছু গোপন তথ্য। যা এনেছি আজ আপনাদের জন্য, জেনে নিন কিভাবে ধরে রাখবেন নিজের শরীরকে:

কথায় আছে “শরীর জিমে তৈরি হয় না, তৈরি হয় রান্নাঘরে”। ফিট থাকার মূল চাবিকাঠিই হচ্ছে আপনার ডায়েট। ডায়েট মানেই কম খাওয়া না, ডায়েট মানে যতটা শরীরের প্রয়োজন ততটা তাকে দেওয়া, তবে কেবল পুষ্টিকর খাদ্য। এই দেখুন না, ২০ বছর হয়ে গেল বুম্বাদা ভাত খাওয়া ছেড়ে দিয়েছেন। কোনো পার্টিতে গেলেও মেপে বুঝে খান তিনি। ডায়েটে রোজ থাকে স্যালাড। শুটিং চলাকালীন তাঁর প্রিয় খাদ্য টক দই, ডাবের জল এবং ব্ল্যাক কফি।

স্যালাড, টক দই, ব্ল্যাক কফি শুনেই নাক শিটকেছেন? তবে শুনুন অভিনেতা পুষ্টিকর খাবারের মধ্যে খান সবরকমের সবুজ সব্জি। কেমিক্যাল প্রোডাক্টের থেকে পুষ্টিকর খাবার খেয়ে দেয়ে ত্বকের যত্ন নেওয়াতে বিশ্বাসী তিনি। আর তাছাড়াও আগে তিনি জানিয়েছেন ভারতীয় ক্রিকেট খেলোয়াড় বিরাট কোহলির খুব বড় ভক্ত তিনি, আর ওনার ফিটনেসেরও। তাই বিরাট কোহলির কড়া ডায়েট তিনিও ফলো করার চেষ্টা করেন, তবে কেবলমাত্র ডাক্তারী পরামর্শেই। আপনাদেরও ডাক্তারের থেকে কিংবা জিম ট্রেনারের থেকেই নিজের ডায়েট চার্ট বানানো উচিত।

Back to top button

Ad Blocker Detected!

Refresh