টলিউড

‘যাকে ঘিরে সব উৎসব আয়োজন আজ সেই নেই,’ প্রয়াত টেলি অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার জন্মদিনে সাক্ষাৎকারে দুঃখ প্রকাশ অভিনেত্রীর মায়ের

গত বছর ২০শে নভেম্বর ছিল বাংলার মানুষের কাছে একটা দুর্বিষহ দিন। সেদিন সকালেই হারিয়েছিলেন তাদের প্রিয় টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাকে। মাত্র ২৪ বছর বয়সেই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছিলেন ঐন্দ্রিলা। দীর্ঘ যুদ্ধের পরে আর জেতা হয়নি তার। আজ যদি তিনি সকলের মাঝে থাকতেন তাহলে এটা হতো তার ২৫ তম জন্মদিন। আজ ৫ই ফেব্রয়ারি ছিল ঐন্দ্রিলার জন্মদিন।

তবে এই জন্মদিনের দিন ছোট মেয়ে কাছে নেই যাকে ঘিরে সমস্ত উৎসব আয়োজন হওয়ার কথা ছিল সেই মানুষটাই আজ নেই। তাই মায়ের ও মন খারাপ। সারারাত ধরে দু চোখের পাতা এক করতে পারেনি আগের দিন শিখা দেবী। সম্প্রতি কয়েকদিন আগে শিখা দেবীর আবারো ক্যান্সার ধরা পড়ে, অস্ত্রপ্রচার হয় বর্তমানে কেমো চলছে। একদিকে শারীরিক যন্ত্রণা অন্যদিকে ছোট মেয়েকে হারানোর মানসিক যন্ত্রণা সবমিলিয়ে একদম ভালো নেই তিনি।

মেয়ের জন্মদিনেই সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিলেন তিনি। “২৫ বছর আগে এ দিন সকাল ৭টা ৩৪-এ আমার মিষ্টি জন্মেছিল। ফুটফুটে সুন্দর দেখতে। কী ফর্সা। আমার সেই ছোট্ট মিষ্টিটাকে নিজের কাছে রাখতে পারলাম না। শনিবার রাত থেকে ঘুমোতে পারছি না। খুব কষ্ট হচ্ছে আমার। ওর জন্মদিনে নিজের হাতে মিষ্টির পছন্দের রান্না করতাম। পাঁচ রকম ভাজা, মাছ, মাংস। ও আবার চিংড়ির মালাইকারি খেতে খুব ভালবাসত।”

ছোট মেয়ের এই বিশেষ দিনে তিনি কলকাতার এই বাড়িতে একা। স্বামী গিয়েছে কাজের সূত্রের কলকাতার বাইরে। বড় মেয়ে গিয়েছে দিল্লি কাজের সূত্রেই। বর্তমান নিজের বড় মেয়ে এবং ছোট মেয়ের প্রেমিক সব্যসাচীকে ঘিরেইঅভিনেত্রীর মায়ের কথায়, “হ্যাঁ, আজ হয়তো সব্যসাচী আসত।

কিন্তু আমায় ফোন করেছিল সব্যসাচী। শনিবার থেকে ওর ধুম জ্বর। ১০৩ জ্বর উঠে গিয়েছে প্রায়। তাই আমায় বলল আসতে পারছি না। নিশ্চয়ই আজ ডাক্তার দেখাবে।” তিনি বলে চললেন, “আমি তো ভগবানের কাছে সুস্থ সন্তান চেয়েছিলাম। দীর্ঘায়ু চাইনি বলে কি আমার সঙ্গে এমনটা হল? কিন্তু আমার বাচ্চাটা তো সেই ১৫ বছর বয়স থেকে অসুস্থ ছিল। আজ ছোট্ট মিষ্টিকে ছাড়া আর কিছুই ভাবতে পারছি না। সবটাই আমার জীবনে স্মৃতি হয়ে রয়ে গেল।”

Back to top button

Ad Blocker Detected!

Refresh