টলিউড

সত্যজিৎ রায়ের গল্প বলিয়ে তারিনীখুড়ো আসছেন পর্দায়! “দা স্টোরি টেলার” সিনেমার হাত ধরে পর্দায় তারিণী খুড়ো রূপে ধরা দেবেন পরেশ রাওয়াল

সত্যজিৎ রায়, এই বিশ্ববরেণ্য পরিচালককে চেনেন না এমন মানুষ হয়তো গোটা পৃথিবীতে নেই। সিনেমার সাথে সাথে তিনি রচনা করেছেন বহু অবাককর চরিত্র। এদের মধ্যে দর্শকমহলে বেশ ভালই পরিচিত হলেন তারিনী খুড়ো। গল্প বলিয়ে হিসেবে এর জনপ্রিয়তা আগের মতই আজও বর্তমান। তবে এবার শুধু আর বইয়ের পাতাতে বা রেডিওতে নয় তারিনী খুড়ো আসতে চলেছেন বড় পর্দাতেও।

এবার চলুন জেনে নেওয়া যাক এই তারিনী খুড়ো ঠিক কে। আসলে নিজের দীর্ঘ পেশাদার জীবনের তন্ত্র সিদ্ধির সময়ের অদ্ভুত সব অভিজ্ঞতার কথা তিনি ভাগ করেন খুদেদের সাথে। ছোট ছোট ছেলেমেয়েদেরকে নিজের জীবনের গল্পগুলি শোনাতে থাকেন। যদিও এই তারিনী খুড়ো অনেক আলাদা। লেখার অনুরোধ এসেছিল অনেকবার কিন্তু তারিনী হলো ঠিক লিখতে পারেন না তিনি গল্প বলতে পারেন। গল্প বলিয়ে হিসেবে চাহিদা কিছু কম যায় না তারিনী খুড়োর। এবার এই গল্প বলিয়ে পা রাখলেন সুদূর বলিউডে। “দ্য স্টোরি টেলার” সিনেমার হাত ধরে বড় পর্দায় দেখতে পাওয়া যাবে বাংলার বেনিয়াটোলার তারিণীচরণ বন্দ্যোপাধ্যায় কে অর্থাৎ ছোটদের তারিনী খুড়োকে।

কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে এই সিনেমার ট্রেলার। ট্রেলারে পরেশ রাওয়ালের তারিণী খুড়ো চরিত্র একেবারে মারকাটারি। অর্থাৎ বেশ ভালই পছন্দ করেছেন দর্শক। সিনেমাতে আবার শোনা গিয়েছে রবীন্দ্র সংগীতের সুর। সুতরাং বোঝাই যাচ্ছে তারিণী খুড়োকে নিয়ে আসা হয়েছে বর্তমান সময়ে।

কলকাতার বিভিন্ন জায়গায় ঘুরে শুট করা হয়েছে এই ছবির। আমরা যারা কলকাতাবাসী তারা লেক মার্কেট আর কুমোরটুলির মতো জায়গা চিনতে ভুল করবোনা। ছবির পরিচালক অনন্ত নারায়ণ মহাদেবন। ছবিটির ২৭ তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হচ্ছে। পরেশ রাওয়াল ছাড়াও সিনেমায় আমরা দেখতে পাবো, রোহিত মুখোপাধ‍্যায়, আদিল হুসেন, অনিন্দিতা বসু, তন্নিষ্ঠা চট্টোপাধ‍্যায়দের। ছবিতে কাজ করা নিয়ে অভিনেতা পরেশ রাওয়াল বলেন, “ছোটবেলায় সত‍্যজিৎ রায়ের সিনেমা দেখতে খুব ভালবাসতাম। মুম্বইতে তিনটে থিয়েটার ছিল, সেগুলোতে রায়ের ছবি দেখতাম। ওঁর প্রায় সব ছবিই আমি দেখেছি”।

Back to top button