টলিউড

“লাঠিসোঁটা নিয়ে তেড়ে এসেছিল….”, জীবনের ভয়ংকর অতীতের কথা নিজের মুখে জানালেন গায়িকা ইমন

বসন্ত এসে গেছে! বসন্তে প্রকৃতি যেন নতুন করে সেজে ওঠে। বিশেষ করে বসন্ত উৎসবের জন্য মুখিয়ে থাকেন আপামর বাঙালি। গাছে গাছে পলাশ ফুল আর শিমুল ফুলের সমারোহ। প্রকৃতির চেহারা যেন এখন পরিবর্তিত হয়েছে। হাতে মাত্র আর কয়েকটা দিন। তারপরেই বসন্ত উৎসবে মেতে উঠবে মানুষ। রঙে আবিরের আর গানের তালে প্রতিদিনের একঘেয়েমি কাটিয়ে শুরু হবে বসন্ত উৎসব।

স্কুল-কলেজের ছেলেমেয়েদের পাশাপাশি বসন্ত উৎসবের আয়োজন করে থাকেন টলি পাড়ার শিল্পীরা। প্রতিবছরের মতো এ বছরেও বসন্ত উৎসবের আয়োজন করেছেন জনপ্রিয় সংগীত শিল্পী ইমন চক্রবর্তী। তাই বিগত বছরগুলি দোল উৎসবের কিছু অভিজ্ঞতা ভাগ করে নিলেন তিনি। লিলুয়ার বসন্ত উৎসব জনপ্রিয় সকলেই জানেন। আর ওই বসন্ত উৎসবের অন্যতম উদ্যোক্তা হলেন ইমন চক্রবর্তী।

আরও পড়ুন : অনন্ত আম্বানির বিয়েতে ‘জয় শ্রী রাম’ ধ্বনি শাহরুখের কণ্ঠে! বিজেপিতে যোগ দিচ্ছেন? উঠছে প্রশ্ন

সংবাদমাধ্যমের কাছে ইমন জানিয়েছেন, তার মায়ের হাত ধরে সেই বসন্ত উৎসবের সূচনা হয়। বাড়ির সামনের গলিতে খাট পেতে ছাত্রদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করতেন। তবে ওই অনুষ্ঠানের বর্তমানে হাল ধরেছেন ইমন চক্রবর্তী। মায়ের শুরু করা দোল উৎসবের অনুষ্ঠানের এখন পুরো দায়িত্ব রয়েছে, গায়িকার কাঁধে। পরিচিত বন্ধুবান্ধবদের থেকে এই অনুষ্ঠানের স্পন্সর আসে।

অনুষ্ঠানে নিজেদের উপার্জনের খাতায় কোন টাকা নেন না ইমন এবং তার টিম। সেই টাকা যায় সামাজিক খাতে। দরিদ্র মানুষের জন্য খরচ হয় সেই টাকা। সেই কথাই নিজের গর্বের সঙ্গে জানালেন ইমন। বসন্ত উৎসব করতে গিয়ে বাধার সম্মুখীন হতে হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

কিন্তু সেই বসন্ত উৎসবে কি এমন হয়েছিল? ইমন বলেন, উৎসবের আয়োজন করতে গিয়ে এমন সব অভিজ্ঞতা হয়েছে যা নিয়ে কিনা একটা বই লেখা হয়ে যায়। কখনো তুমুল বৃষ্টি, কখনো আবার স্থানীয় গুন্ডাদের দাপাদাপি। লাঠি সোটা নিয়ে মারতে এসেছিল গুন্ডারা। তবে এত কিছুর পরেও উৎসব বন্ধ হয়ে যায়নি। প্রতিবছরের মতো এই বছরও সেই উৎসবের আয়োজন করা হবে।

আরও পড়ুন : সুশান্তের মতো কঙ্গনা রানাওয়াতও চেয়েছিলেন আত্মহত্যা করতে, কিন্তু কেন?

এ বছর বসন্ত উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে বিশেষ অতিথিদের। যাঁর মধ্যে রয়েছেন পদ্মভূষণ ঊষা উত্থুপ-সহ অন্যান্যরা। জনপ্রিয় সংগীতশিল্পী ঊষা দি আসতে রাজি হয়েছেন বলে ভীষণ খুশি ইমন। আগামী ৯ মার্চ বেশ ধুমধাম করে পালন করা হবে ইমন চক্রবর্তীর বসস্ত উৎসব।

Back to top button

Ad Blocker Detected!

Refresh