টলিউড

‘গেরুয়া’ গান গাওয়া কোন কারণই নয়! ‘মমতা বন্দ্যোপাধ্যায় সব তুচ্ছ রাজনীতির ঊর্ধ্বে, উনি শিল্পীর স্বাধীনতা কাড়েন না’, বিতর্কে এবার মুখ খুললেন শত্রুঘ্ন সিনহা

কে জানত অরিজিৎ সিং(Arijit Singh)-এর মত মানুষের নামের সাথেও বিতর্ক(Arijit Controversy)জুড়ে যাবে। কলকাতা ফিল্ম ফেস্টিভালে(KIFF2022) গেরুয়া গান গাওয়ার পর থেকেই বিতর্ক যেন আরো বেশি করে জুড়ে গিয়েছে তার নামের সঙ্গে। এছাড়া তার টিকিটের দাম নিয়ে বা ইকোপার্কে শো বাতিল হওয়া কম তরজা হয়নি তাকে নিয়ে। গেরুয়া শিবির(BJP) যদিও বারবার অভিযোগ করে এসেছেন কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে ‘গেরুয়া’ গান গাওয়ার জন্যই যাবতীয় রোষানলে পড়েছেন অরিজিৎ।

সম্প্রতি তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ(Kunal Ghosh) জানিয়েছেন এসব বিজেপির কারসাজি। তারাই ইচ্ছে করে এতে রাজনীতির রং লাগাচ্ছে। কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে অরিজিৎ-এর গেরুয়া গান গাওয়ার অনেক আগেই এ শোয়ের আয়োজক সংস্থাকে অগ্রিম বুকিং এর টাকা ফেরত দেওয়া হয়। সেই সঙ্গে জানানো হয় ইকোপার্কের বদলে অ্যাকোয়াটিকাতে হবে অরিজিতের শো।

তাতেও যেন এই বিতর্ক থামছে না। এবার সেই বিতর্কে নতুন করে মুখ খুললেন বলিউড অভিনেতা তথা শত্রুঘ্ন সিনহা(Satrughan Sinha)। এই স্পষ্ট কথায় জানিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রীর এতো সংকীর্ণ রাজনীতিতে মাথা ঘামানোর মত সময় নেই। তিনি শিল্পীকে সম্মান দিতে জানেন।

আসানসোলের তৃণমূল সংসদের কথায়, আমি যতদূর জানি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং সবার প্রিয় দিদি মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) এসব তুচ্ছ রাজনীতির অনেক ঊর্ধ্বে। শুধুমাত্র একটি বিশেষ গান গাওয়ার জন্য তিনি কখনোই একজন গায়ককে আক্রমণ করতে পারেন না। উনি শিল্পের সমঝদার। শিল্পীর স্বাধীনতা কেড়ে নেবার পক্ষপাতী নন।

উল্লেখ্য কুনাল ঘোষ আগেই জানিয়েছেন গেরুয়া গান অরিজিৎ গেয়েছেন ১৫ই ডিসেম্বর। আর গায়কের অনুষ্ঠান বাতিল হওয়ার অগ্রিম তিন লক্ষ টাকা হিডকোর তরফে আয়োজকদের ফেরত দেওয়া হয়েছে ৮ ডিসেম্বর। এক্ষেত্রে ওঠেনা অরিজিতের গান গাওয়ার জন্য কোন রকম শো বাতিল হয়েছে। তিনি আরো জানান ৯ তারিখেই পরিচিতের টিমের তরফে অ্যাকোয়াটিকা বুক করার জন্য এক লক্ষ টাকা জমা দেওয়া হয়েছে।

Back to top button