টলিউড

দীর্ঘ ১৪ বছর একে অপরের সঙ্গে কথাবার্তা বন্ধ ছিল প্রসেনজিৎ ঋতুপর্ণার, সাক্ষাৎকারে প্রসেনজিৎ নিজেই জানালেন তাদের সম্পর্কের তিক্ততা নিয়ে

৯০ দশকের টলিউডের জনপ্রিয় জুটি বলতে প্রথমেই যাদের নাম মাথায় আসতো তারা হলেন প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার জুটি। এই দুজনের জুটি বেঁধে ছবি মানেই সেই ছবি সুপারহিট। এই জুটি সামনে তখন আর কোন জুটি টিকত না। দুজন মিলে দীর্ঘ কয়েক বছর ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে রাজত্ব করে এসেছেন। কিন্তু তার পরও দীর্ঘ ১৪ বছর একসঙ্গে তাদের পর্দায় দেখা যায়নি অবশেষে ২০১৬ তে প্রাক্তন ছবিতে একসঙ্গে কাজ করেন দুজনে। সেই সময়ে একসঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে এক সাক্ষাৎকারে বলেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

একটি চ্যানেলের তরফ থেকে এক সাক্ষাৎকারে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানান একসঙ্গে ঋতুপর্ণা এবং প্রসেনজিৎ 50 টি ছবিতে অভিনয় করেছেন। কিন্তু মাঝে এতগুলো বছর কেন একসঙ্গে কাজ করেনি এই প্রশ্নের উত্তর দিতে তিনি রাজি নয়। কারণ এটা সম্পূর্ণই তাদের ব্যক্তিগত ব্যাপার। এমন একটা সময় ছিল যখন দুজনে একসঙ্গে ছবি করেছেন রোমান্টিক দৃশ্যে অভিনয় করেছেন কিন্তু তবুও একে অপরের সঙ্গে শুটিং এর বাইরে আলাদাভাবে কখনো কথা বলেনি। সম্পর্ক তখন এতটাই খারাপ দিকে পরিণতি নিয়েছিল। সম্পর্কে এতটাই তিক্ততা চলে এসেছিল।

দীর্ঘ ১৪ বছর পর পর্দায় একসঙ্গে জুটি না বাধায় দর্শকও ঋতুপর্ণা এবং প্রসেনজিতের জুটিকে দেখার জন্য মরিয়া হয়ে উঠেছিল। এরপর দীর্ঘ ১৪ বছর বাদে প্রাক্তন ছবিতে দুজনে একসঙ্গে কাজ করে বেশ ভাল লেগেছে। এছাড়া দশকের অসংখ্য ভালবাসা পেয়েছে তারা প্রাক্তন ছবির থেকে।

এরপর প্রসেনজিৎকে প্রশ্ন করা হয় ১৪ বছর পর আবারো প্রাক্তন ছবিতে যখন কাজের সুযোগ আসে প্রথম ঋতুপর্ণার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন ছিল? তার উত্তরে অভিনেতা জানান প্রথম দৃশ্য যখন আমরা অভিনয় করেছিলাম তখন সেটি একটি বিছানায় দৃশ্য ছিল একজন স্বামী স্ত্রী সাধারণ ভাবেই কথা বলছে। অনেকটা একই ধরনের দৃশ্য ছিল ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘উৎসব’ ছবিতেও। অভিনেতার কথায়, ‘উৎসব’ ছবিতে ক্যামেরাম্যান অভীক মুখোপাধ্যায়ের সহকারী ছিলেন গোপি ভগত। ঘটনাচক্রে সেই ব্যাক্তিই আবার ‘প্রাক্তন’-এর ক্যামেরাম্যান। বিছানার ওই দৃশ্যের শ্যুটিং শেষ হওয়ার পরে গোপি নাকি বলেছিলেন, ‘‘উৎসব’-এর সেই দৃশ্যটির কথাই যেন আবার মনে পড়ে গেল।’

সামনে আসতে চলেছে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার আগামী ছবি ‘প্রসেনজিৎ vs ঋতুপর্ণা’ সেই ছবিতে অতিথি শিল্পী হিসেবে দেখা যাবে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণাকে। এছাড়াও প্রাক্তন ২ আসতে চলেছে বলে শোনা যাচ্ছে।

Back to top button