টলিউড

পর্দার বাইরেও একসময় কাছের বন্ধু ছিলেন অভিষেক! তবে তার শেষ যাত্রায় যাননি প্রসেনজিৎ! কিন্তু কেন? গুপ্ত শত্রুতা নাকি অন্য কিছু! মুখ খুললেন নিজেই

বাংলা সিনেমার (Tollywood)জগতে একসময় দুই নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prasenjit Chatterjee) এবং অভিষেক চট্টোপাধ্যায়(Abhishek Chatterjee) মারাত্মক পপুলার। ৯০ এর দশকের এই দুজন সুশ্রী হিরো উপহার দিয়েছেন একের পর এক হিট বাণিজ্যিক ছবি। তবে তাদের একসাথে অভিনয় করা ছবির সংখ্যা প্রায় হাফ সেঞ্চুরি ছুই ছুই। পর্দার ভিতরে যতটা বন্ধুত্ব ছিল তাদের। ঠিক ততটাই ছিল তাদের পর্দার বাইরেও।

কিন্তু তাদের এই বন্ধুত্ব তার মাঝে ক্যারিয়ারের প্রতিযোগিতা অভিষেকের মৃত্যু এবং সেখানে প্রিয় বন্ধুর গর হাজির এই টলিউড যেন এক সুপ্ত শত্রুতার গন্ধ পেয়েছিল। তবে সেই গুঞ্জন কতটা সত্যি সেটা জানা নেই অনেকের।

সম্প্রতি সংবাদ মাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে এই ব্যাপারে মুখ খুলেছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। মুখ খুলেছেন তার প্রয়াত প্রিয় বন্ধুকে নিয়ে। তিনি বলেন যে বাস্তব জীবনে তারা খুব ভালো বন্ধু ছিলেন। মোট ৪৮ টি ছবি একসঙ্গে করেছিলেন দুজনে। এমনকি ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছিলেন অভিষেক। প্রসেনজিৎ অকপটে স্বীকার করেছিলেন তাদের মাঝখানে যে বন্ধুত্ব ছিল সেটা ছিল অটুট। ক্যারিয়ারে এগিয়ে যাওয়ার লক্ষ্যে দুজনে অবিচল থাকলেও তার প্রভাব পড়েনি এই বন্ধুত্বের সম্পর্কে।

তবে গত বছর কাছের বন্ধু অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুতে হাজির ছিলেন না প্রসেনজিৎ। এত প্রিয় বন্ধু অথচ তারই শেষকৃত্যে নেই প্রসেনজিৎ? কথা উঠেছিল অন্দরে। ছড়িয়েছিল তাদের গুপ্ত শত্রুতার কথা। তবে এটা একেবারেই ভিত্তিহীন বলে দাবি করেছেন প্রসেনজিৎ। তার দাবি বন্ধুর এই মৃত্যু তিনি মেনে নিতেই পারেননি। আর সেই কারণেই হাজির হননি।

প্রসঙ্গত সহকর্মী বন্ধু অভিষেক চট্টোপাধ্যায় এর মৃত্যুর খবর প্রথমে বিশ্বাস করতে পারেননি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাই সেদিন সকাল থেকে সন্ধ্যে অব্দি নীরবতা ভঙ্গ হয় নি তার। সন্ধের পর যদিও একটি টুইট এসেছিল প্রিয় বন্ধুকে নিয়ে। যেখানে তিনি লিখেছিলেন,’ বিশ্বাস হচ্ছে না যে অভিষেক আর নেই। কি বলবো কি লিখব… ভাষা হারিয়েছি। তোর বিকল্প হবে না কোনদিন। ভালো থাকিস রে বন্ধু’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh