টলিউড

সকল সমালোচকদের মুখ বন্ধ করে দিয়ে টানা ছয় সপ্তাহ ধরে বক্স অফিসে সগৌরবে উড়ছে ‘প্রজাপতি’, ইতিমধ্যেই ৯ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে দেব মিঠুন চক্রবর্তীর ছবি

এই মুহূর্তে টলিউডের সদ্য প্রকাশিত বাংলা ছবিগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় হলো প্রজাপতি। দেব মিঠুন চক্রবর্তী অভিনীত প্রজাপতি ছবি, বক্স অফিসে বেশ ভালই ব্যবসা করেছে। এই ছবি মুক্তির পরে নানান রকম বিতর্ক হয়েছিল। নানান রকম সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল সকলকে। তবে সেই সমস্ত কিছু ছাপিয়ে গিয়ে বক্স অফিসে এখনো পর্যন্ত ৯ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে প্রজাপতি। বলা ভালো টলিউডের খুব কম ছবি এমনভাবে মানুষের মনে প্রভাব ফেলতে পেরেছে। টলিউডের বক্স অফিসের হিসাব অনুযায়ী প্রথম দু সপ্তাহে এই ছবি আড়াই কোটি টাকার বেশি ব্যবসা করেছে। এরপর দ্রুত সপ্তাহ হতে ১.৯৯ কোটি টাকা। ৬ সপ্তাহ পর মোট অঙ্ক দাঁড়াচ্ছে ৯.৯৩ কোটি।

প্রজাপতি ছবিতে মূলত বাবা-ছেলের মিষ্টি রসায়নের একটি গল্প ফুটিয়ে তোলা হয়েছে। কিভাবে একজন বাবা তার ছেলের জীবনে মায়ের ভূমিকা পালন করে সেই গল্প ফুটিয়ে তোলা হয়েছে। তার মাঝেই ছেলের প্রেমে পড়া ছেলের বিয়ের জন্য বাবার মেয়ে দেখা, এই করেই এসবের মাঝে বাবা ছেলের সম্পর্কে একটি অদ্ভুত বন্ধুত্বের গল্প দেখানো হয়েছে ছবিতে। ছবিতে দেবের নায়িকা হিসেবে দেখা গিয়েছিল টেলিভিশনের অভিনেত্রী শ্বেত ভট্টাচার্যকে। এছাড়াও ছবিতে মমতা শংকর, কৌশানী মুখার্জীর মতন অভিনেত্রীকে দেখা গিয়েছে। উল্লেখ্য এই ছবিতেই দীর্ঘ ৪৭ বছর পর আবার একসঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছে মিঠুন চক্রবর্তী এবং মমতা শংকর কে। যা দেখে দর্শক আরো আগ্রহী হয়ে উঠেছিল এই ছবি দেখার জন্য।

এই ছবি মুক্তির পর বিতর্ক সৃষ্টি হয়েছিল রাজনৈতিক ময়দানে। তৃণমূল কংগ্রেসের দলনেতা কুনাল ঘোষ থেকে শুরু করে বিজেপির দলনেতা দিলীপ ঘোষ সকল রাজনৈতিক ময়দানের মানুষই এই ছবি নিয়ে বিতর্ক তুলেছিল। ছবি মুক্তির পর নন্দনের মতো বড় বক্স অফিসে জায়গা না পাওয়ায় মুখ খুলে ছিলেন দিলীপ ঘোষ। তারপরে কুনাল ঘোষ জানিয়ে ছিলেন মিঠুন চক্রবর্তীর এর জন্য এই ছবি ফ্লপ হয়েছে। কুনাল ঘোষের এই মন্তব্যে তাকে কড়া জবাব দিয়েছিলেন অভিনেতার দেব। যার জন্য তাকে অনেকেই দলের বিরুদ্ধে গিয়ে কথা বলার জন্য অনেক কথা শুনিয়েছে। উল্লেখ্য দেব জানিয়ে দিয়েছিলেন যে সিনেমা ব্যাপারটা তার উপর ছেড়ে দেওয়াই ভালো। এখানে রাজনৈতিক রঙ না লাগানোই শ্রেয় বলে তিনি মনে করেন।

দেব নিজের প্রোডাকশন হাউস খোলার পর থেকে নানান স্বাদের ছবি দর্শকদের উপহার দেওয়ার চেষ্টা করছে। আর প্রজাপতি ও তার মধ্যে অন্যতম। ছকে বাঁধা নিয়ম থেকে বেরিয়ে এসে একটু ভিন্ন স্বাদের গল্প দর্শকদের উপহার দিতে বরাবরই ভালবাসেন তিনি। নিজেও এখন বিভিন্ন চরিত্রে দশকের সামনে মেলে ধরছেন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh