টলিউড

বাংলা ছবি দিয়েই পথ চলা শুরু! প্রথম নায়ক তাপস পাল! বাংলার সঙ্গে নিজের যোগসূত্রের কথা বললেন মাধুরী দীক্ষিত

মাধুরী দীক্ষিত(Madhuri Dixit) বলতেই এখনো তার হাসির কথাই মাথায় আসে অধিকাংশের। তার মিলিয়ন ডলার হাসি দেখে এখনো কুপোকাত হয় অর্ধেক মানুষ। তবে বলিউডে(Bollywood)র এই স্বপ্ন সুন্দরীর কিন্তু যোগ রয়েছে বাংলার। আসলে উত্তম কুমার অভিনীত থানা থেকে আসছে ছবিতেই ডেবিও হয়েছিল তার। আবার ১৯৮৪ সালে মুক্তি পেয়েছিল হীরেন নাগ পরিচালিত ছবিতে দেখা গিয়েছিল তাপস পাল(Tapas Pal)কে।

অবোধ ছবিতে কাজের সময় মাধুরীর বয়স ছিল মাত্র ১৬। সেই সময় তাকে ভারী উইগ পড়ে শুটিং করতে হতো কারণ তার চুল ছিল ছোট করে কা টা। এসব কিছু করে ‘গাঁও কি গোরি’ হয়ে উঠতেন মাধুরী। তবে সাক্ষাৎকার নিজেই জানিয়েছিলেন তার সিনেমায় আসার কথা। তাপস পাল ও তখন মুম্বাই গিয়ে একেবারে আনকোরা। আর মাধুরীর কাছে তো প্রথম। তাই দুজনের মধ্যে বন্ধুত্ব হয়ে গিয়েছিল দারুন।

নিজের ছবি প্রসঙ্গে মাধুরী বলেছিলেন,’ আমি তখন একেবারেই নতুন। আমার সতীর্থ ছিল তাপস পাল তারও মুম্বাইতে প্রথম কাজ। দুজনের মধ্যেই চরম উন্মাদনা কাজ করতো। তাই আমরা একসঙ্গে ফিল্ম সেট ঘুরে দেখতাম’। ২০২২ সালের সুপার সিঙ্গার ৩-তে এসেছিলেন তিনি অতিথি হয়ে। সেখানে এসো বাংলার সঙ্গে নিজের গারো সম্পর্কের কথা বলেছেন।

কলকাতা প্রসঙ্গে কথা বলতে বলতে তিনি বলেন বাংলার সঙ্গে আমার বন্ডিং অনেক দিনের। খুব সুন্দর একটা সম্পর্ক। পাশাপাশি তিনি বলেন তার প্রথম ছবির হিরো ছিলেন তাপস পাল। তিনি বাংলার মানুষ আর পরিচালক হীরের নাগ। তাই তাদেরকে কোনভাবেই ভোলা সম্ভব নয়। একই সঙ্গে জানিয়েছেন কলকাতাতে আবার ফিরতে পেরে খুশি তিনি।

তবে নিজের প্রথম ছবি অবোধ নিয়ে কথা বলতে গিয়ে এক মজার ঘটনা শেয়ার করেছেন মাধুরী। যেহেতু এটি তার প্রথম ছবি, তাই তিনি জানতেন না সেই সময় ছবির সেট তৈরি হতো গুড প্লাইউড এসব দিয়ে। তিনি বলেন,’ আমি জানতাম না এগুলি কার্ড বোর্ড কাগজ দিয়ে তৈরি হয়। কথা বলতে বলতে একজনের সঙ্গে ঘরের দেয়ালে হেলান দিয়েছি সঙ্গে সঙ্গে আমার হাতের ভারে দেওয়াল গর্ত হয়ে যায়’। মারাত্মক ভয় পেয়ে গিয়েছিলেন তিনি। আর নিজের প্রথম ছবির ঘরের দেওয়াল নিজেই ভেঙ্গে ফেলেছেন অভিনেত্রী। বলতে গিয়ে হেসেও ফেলেছেন তিনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh