টলিউড

চিন্ময় রায় যার নাম শুনেই হেসে ফেলেন দর্শক, তবে সবাইকে হাসিয়ে শেষ বয়সে নিজেই অবসাদগ্রস্ত হয়েছিলেন অভিনেতা! তার শেষ বয়সের কাহিনী জানলে চোখে জল আসবে আপনারও

বাংলা ছবির স্বর্ণযুগের অন্যতম অভিনেতা চিন্ময় রায়(Chinmay Roy)। ১৯৪০ সালের ১৬ জানুয়ারি অধুনা বাংলাদেশের কুমিল্লা অঞ্চলে জন্ম হয় তার। যদিও পর্দায় তাকে কমেডিয়ান হিসেবেই বেশি দেখা গেছে। থিয়েটার দিয়ে শুরু করেছিলেন অভিনয় জীবন। অসম্ভব ভালোবাসতেন থিয়েটার করতে। একটা সময় নান্দীকার দলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তবে তাকে প্রথম ব্রেক নেন তপন সিংহ গল্প হলেও সত্যি ছবিতে।

এরপর বাংলা সিনেমাকে উপহার দিয়েছেন চারমূর্তি, বসন্ত বিলাপ, ননীগোপালের বিয়ে, হাটে বাজারে, ফুলেশ্বরী, ধন্যি মেয়ে, ওগো বধূ সুন্দরী, অমৃত কুম্ভের সন্ধানে আরো বহু বাংলা সিনেমা। তার ব্যাপ্তি ছিল অনেকটা জুরে। সত্যজিৎ রায়ের চিড়িয়াখানা, গুপী গাইন বাঘা বাইন ছবিতেও দেখা গেছে তাকে।

বসন্ত বিলাপ ছবিতে তার ‘একবার বলে উত্তম কুমার’ সংলাপ এখনো বহু মানুষের মুখে মুখে ফেরে। ওই ছবিতে অভিনয় করতে গিয়েই অভিনেত্রী জুই বন্দ্যোপাধ্যায়ের প্রেমে পড়েন তিনি। জানাজায় শুটিং চলাকালীন নাকি প্রেমের প্রস্তাব দিয়েছিলেন তাকে। আর জুই বন্দ্যোপাধ্যায় সাদরে তা গ্রহণ করেছেন। তারপরে চার হাত এক হয়। দুটি সন্তান হয়েছিল তাদের। তবে জুই বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর পর অনেকটাই একা হয়ে গিয়েছিলেন তিনি।

জীবনে নিজেকে একেবারে গুটিয়ে নিয়েছিলেন অভিনেতা। স্ত্রী মারা যাবার পর সব সময় অবসাদে ভুগতেন। পত্নী বিয়োগ কিছুতেই মেনে নিতে পারছিলেন না তিনি। এমনকি ২০১৮ সালে জুন মাসে চার তলা ছাদ থেকে পড়ে যান চিন্ময় রায়। সেই সময় তার বাড়িতে ছেলে না থাকার কারণে কিভাবে পড়ে গেছেন তা জানা সম্ভব হয়নি।

প্রতিবেশীদের চোখে পড়ে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন অভিনেতা। তারাই মূলত হাসপাতালে ভর্তি করেছিলেন তাকে। তা ঠিক এক বছর পর মারা যান অভিনেতা। ২০১৯ সালের ৭৮ বছর বয়সে প্রয়াত হন বাংলা চলচ্চিত্র জগতের উজ্জ্বল তারকা চিন্ময় রায়। শেষ বয়সটা কেটেছিল খুবই কষ্টের মধ্যে। বিশেষ করে মানসিক কষ্ট গ্রাস করেছিল তাকে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh