টলিউড

অক্সফোর্ড থেকে ডিগ্রি নিয়ে দেশে ফিরছে কৌশিক পুত্র উজান, ছবির মত বাস্তবেও ‘লক্ষ্মী ছেলে’ সে

সম্প্রতি কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় এর ছবি ‘লক্ষ্মী ছেলে’। ছবিতে অভিনয় করেছিলেন উজান। এর আগে উজান কে আমরা দেখেছিলাম রসগোল্লা ছবিতে অভিনয় করতে। সেই ছবিতে তার অভিনয় দর্শকের হৃদয় ছুঁয়ে গিয়েছিল। এবারে আরো একবার লক্ষ্মী ছেলের মাধ্যমে দর্শকদের নজর কেড়েছেন উজান। দুই ছবিতেই দুটি ভিন্ন চরিত্র দেখা মিলেছে উজানের এবং দুটো চরিত্রে নিজেকে খুব সুন্দর ভাবে পর্দায় সকলে সামনে মিলে ধরেছেন উজান। তবে শুধুমাত্র অভিনয় নয় পড়াশুনাতে ও একেবারে লক্ষী ছেলে উজান। সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বিশ্ব সাহিত্যে এমএসসি পাস করেছেন তিনি। গত মাসের ২৩ শে সেপ্টেম্বর ছিল সেই ডিগ্রী সেরিমনি সেখানেই মা-বাবার সঙ্গে হাজির হয়েছিল উজান।

গতকাল সেই সেরিমনির কিছু ছবি সোশ্যাল মিডিয়া পোস্ট করে উজান। ছবিতে তাকে সমাবর্তন অনুষ্ঠানে চিরাচরিত কালো কোর্ট এবং মাথায় গ্রাজুয়েট টুপি পড়ে দেখা গিয়েছে। ছবিতে বাবা কৌশিক গঙ্গোপাধ্যায় এবং মা চুর্নী গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা মিলেছে উজানের। ক্যাপশনেই উজান জানিয়েছে তিনি এই কোর্সে ডিসটিংকশন পেয়েছেন। সুতরাং বোঝা গেছে অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতে ও দারুন ভালো কৌশিক পুত্র। আর উজানের এই সাফল্যে শুভেচ্ছা বার্তা জানিয়েছে তার বন্ধু-বান্ধব থেকে শুরু করে টলিউডের অভিনেতা-অভিনেত্রী প্রত্যেকে।

রসগোল্লা ছবি মুক্তি পাওয়ার পরেই অক্সফোর্ডে পড়তে চলে গিয়েছিলেন উজান। ঠিকই করে রেখেছিলেন পড়াশোনা শেষে আবারো কাজে ফিরবেন। বাবা মার মতই তিনিও লিখতে খুব ভালোবাসেন। চিত্রনাট্য লেখেন মাঝেমধ্যে। পরবর্তীকালে বাবার মতোই পরিচালনার কাজে দেখা যেতে পারে উজান কে। আর উজানের এই সাফল্যে গর্বিত তার মা-বাবা দুজনই। সেটা স্পষ্ট ছবিতে সকলের হাসি মুখ দেখে।

Back to top button