টলিউড

এত বয়সও এতটা এনার্জি কবীর সুমনের! ‘এখনো বিছানায় সক্ষম’ জানালে নিজেই! কিন্তু সিক্রেটটা কি? ফাঁস করলেন নিজেই

বাংলার বিখ্যাত শিল্পীদের মধ্যে অন্যতম কবীর সুমন(Kabir Suman)। তিনি যত বড় খ্যাতনামা শিল্পী ঠিক ততটাই বিতর্ক জড়িয়ে রয়েছে তাকে ঘিরে। বহু ক্লাসিক গান উপহার দিয়েছেন বাঙালি শ্রোতাদের। মাঝেমধ্যে স্পষ্ট কথা বলে বেফাঁস বিতর্কে ফেঁসেও গিয়েছেন। এখনো ক্ষমতা রাখেন একটা মন্তব্যের কারণে লাইমলাইটে উঠে আসার।

১৬ই মার্চ কবীর সুমনের জন্মদিন। দেখতে দেখতে পঁচাত্তরে পা দিলেন গায়ক। তারপরেও শরীরে নেই বিন্দুমাত্র ক্লান্তি। একনাকারী কাজ করে চলেছেন এখনো। সংগীতকে সাধনা মেনে নিজেকে উৎসর্গ করেছেন তিনি। অথচ একটা সময় কবীর সুমন চুটিয়ে গান করছেন। এখন আর সেভাবে বিনোদনের সঙ্গে যুক্ত নন। যদিও তিনি বিশ্বাস করেন মানুষ আর সেভাবে তাকে চায় না। কোনদিনই মানুষ খুব একটা পছন্দ করতেন না এমনই মন্তব্য করেছেন প্রবীণশিল্পী।

দীর্ঘদিন ধরে সংগীত জগতের সঙ্গে যুক্ত। নিজেই জানিয়েছেন সেই আঠারো বছর বয়স থেকে আকাশবাণী কলকাতাতে রবীন্দ্র সংগীত গাইতেন তিনি। নিজেও গান লিখেছেন সুর দিয়েছেন কাজ করেছেন একাধিক সিনেমাতে। তরুণ প্রজন্মের সঙ্গেও কাজ করেছেন। তাদেরকে শেখাচ্ছেন সঙ্গে নিজেও শিখছেন।

একটা সময় রাজনীতিতে যুক্ত থাকলেও এখন রাজনীতি থেকে দূরত্ব বাড়িয়ে নিয়েছেন শিল্পী। এক সাক্ষাৎকার স্পষ্ট ভাবে জানিয়ে দেন তিনি রাজনীতিতে আর নেই ঘেন্না ধরে গিয়েছে। তবে এখনো তিনি তৃণমূলের সমর্থক। কবীর সুমন বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের সমস্ত স্ববিরোধ নিয়েই তার কাছে করে থাকেন।

রাখ ঢাক করেছে খুব একটা কথা বলেন এমনটা কোনদিনই নয়। সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছিল এই বয়সেও এতটা অফুরান প্রাণশক্তি কিভাবে পান তিনি। সঙ্গে সঙ্গে উত্তর দেন,’ কাম, মুক্ত কাম! যেখানে অশ্লীলতাই সব’। তিনি আরো বলেন বয়স হয়েছে রাতে ভালো ঘুম হয় না। কিন্তু বিছানায় এখনো তিনি সক্ষম। শিল্পীর কথায় নতুন ধারণা আবিষ্কার করতে প্রেম করাতেই রয়েছে এনার্জি। শরীর ভালবাসা সম্মান দিয়ে প্রেম করতে হয়। আতলামী করে নয়। নারীরা তাকে বারবার সমৃদ্ধ করেছে এমনটাও বলেছেন তিনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh