টলিউড

জীবনের হাফ সেঞ্চুরি পার করলেন প্রাক্তন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, স্ত্রী ও মেয়েকে নিয়ে মধ্যরাতে লন্ডনে কেক কাটলেন সৌরভ

আজ ৮ই জুলাই আজকের দিনেই পঞ্চাশ বছরে পা দিলেন বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলী। জীবনের ইনিংসেও হাফ সেঞ্চুরি পার করে ফেললেন সৌরভ গাঙ্গুলী। সঙ্গে ছিল প্রিয় বন্ধু সচিন তে। মাঝরাতেই স্ত্রী ডোনা গাঙ্গুলী এবং মেয়ে সারা গাঙ্গুলীকে নিয়ে কেক কেটে নিজের জন্মদিন পালন করেছিলেন মহারাজ। এরপর সেদিন সঙ্গে একসঙ্গে ডিনার টেবিলে একই ফ্রেমে ধরা দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী।

গোটা দেশেই ছড়িয়ে রয়েছে সৌরভ গাঙ্গুলীর ভক্ত সংখ্যা। জন্মদিনের তার বেহালার বাড়িতে হাজার হাজার ভক্ত উপস্থিত থাকেন। গোটা দেশেরই বিভিন্ন কোনায় উদযাপিত হয় তার জন্মদিন। একজন সাধারণ কলকাতার ছেলে থেকে আজ বাংলার মহারাজ হয়ে ওঠার গল্পটা নেহাতই মসৃণ ছিল না। লর্ডসে ১৯৯৬ সালে তার স্মরণীয় টেস্ট অভিষেকের পর, গাঙ্গুলি ২০০০ সালে ভারতের অধিনায়ক নিযুক্ত হন, এবং তার নিয়োগের পরেই ভারত নিজেকে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারি থেকে বের করে আনে এবং ২০০১ সালের আইকনিক হোম টেস্ট সহ ঐতিহাসিক জয় নিয়ে আসেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়। গাঙ্গুলি ২০০৩ তেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন ওডিআই বিশ্বকাপ পাকিস্তানের মাটিতে ২০০৪ সালের ফাইনাল এবং স্মরণীয় টেস্ট সিরিজ জয়। তার এই সমস্ত জয়ের কারণে আজ তিনি দেশের সকল মানুষের কাছেই পরিচিত। বর্তমানে তিনি ভারতীয় ক্রিকেট দলের বিসিসিয়ের প্রেসিডেন্ট।

আজ দাদার জন্মদিনে সন্ধ্যাবেলা আয়োজিত হবে বড় পার্টি। সেখানে উপস্থিত থাকবে বিভিন্ন প্রাক্তন ক্রিকেটার সহ সৌরভ গাঙ্গুলী পরিবার এবং বেশ কিছু বন্ধুবান্ধব। এছাড়াও কলকাতায় মহারাজের জন্মদিনের দিন সিএবিতে একটি বড় এলইডি পোস্টার লাগানো হয়েছিল। তাতে লেখা ছিল শুভ জন্মদিন মহারাজ। এছাড়াও বিসিসি এর তরফ থেকে পার্টির আয়োজন করা হয়েছিল। সব মিলিয়ে আজকের দিনটা সৌরভ গাঙ্গুলীর জীবনে আরো সুন্দর হয়ে উঠেছে।

Back to top button