টলিউড

‘বাবা করিয়ে দেননি’, সফলভাবে সেট পাশ করে নিন্দুকদের এক হাত নিলেন দেবলীনা

ইন্ডাস্ট্রিতে বরাবর স্পষ্টবাদী অভিনেত্রী হিসেবে পরিচিত তথা নৃত্যশিল্পী দেবলীনা কুমার(Devlina Kumar)। বিভিন্ন সময় বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়ে মুখ খুলেছেন তিনি। এই নিয়ে অবশ্য কম সমালোচনার শিকার হননি তিনি। পাশাপাশি সামাজিক মাধ্যমে অত্যাধিক সাহসী ছবি দিয়েও নির্বিকার বিধায়ক কন্যা।

তবে তার নিজের কারিশমা কিছু কম নয়। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা তিনি। বর্তমানে রাজ্যের শিক্ষা দুর্নীতি প্রসঙ্গ টেনে নেটিজেনরা কেউ কেউ প্রশ্ন তুলেছেন তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে। আর তাদেরকেই এবার সপাটে উত্তর দিলেন দেবলীনা।

বর্তমানে নিয়োগ দুর্নীতি নিয়ে যখন তোলপাড় গোটা রাজ্য তখনই সামনে এসেছে একাধিক নেতাদের নাম। নিজের পরিচিতদের চাকরি পাইয়ে দেওয়া থেকে চাকরি বিক্রি করা সবটাই সামনে আসছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে জীবনের অন্যতম সাফল্যের মুহূর্তে রয়েছেন দেবলীনা কুমার।

আজ থেকে আট বছর আগে সেট পরীক্ষায় প্রথম স্থান পেয়েছিলেন তিনি। তারপর রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপনার কাজ শুরু করেন। সেই রেজাল্ট এর একটি স্ক্রিনশট সামাজিক মাধ্যমে দিয়ে পোস্ট করেছেন তিনি।

সেখানে আবার ক্যাপশনে লিখেছেন,’ যারা জানেন না তাদের জন্য জানাচ্ছি এটি একটি অনলাইন পরীক্ষা এবং পিএইচডি করার জন্য পরীক্ষা দিতে হয়। অনলাইন বিষয়টা বললাম যাতে আবার কিছু মানুষ না ভাবে যে আমার বাবা এটা করিয়ে দিয়েছেন। এছাড়াও এটি এমন একটি পরীক্ষা যার দুটি পেপার আছে। প্রথমটি ইংরেজি এবং গণিতের উপর ভিত্তি করে। দ্বিতীয়টি পিএইচডি আপনার পছন্দের বিষয়। প্রথম পেপারে সব বিষয়ের জন্য একই (সাইন্স আর্টস কমার্স) ইয়ে. এইগুলি মাঝেমধ্যে খুঁজে পেলে মনে হয় যে অতটাও মূর্খ নই। পেটে একটু বিদ্যে আছে’।

এই পোস্টে সমর্থন করেছেন অনেকেই। জানিয়েছেন শিক্ষিতরা সব সময় শিক্ষার প্রশংসা করবে। অপর একজন লিখেছেন,’ চেনা বামুনের পৈতে লাগেনা’। প্রসঙ্গত কিছুদিন আগে খোলামেলা ছবি শেয়ার করে সমালোচনার শিকার হয়েছিলেন দেবলীনা। সম্প্রতি শ্বেতকালী ওয়েব সিরিজে দেখা গিয়েছে তাকে। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ছবি মায়া।

Back to top button

Ad Blocker Detected!

Refresh