টলিউড

“ভারতরত্ন পুরস্কার পাবার যোগ্য একমাত্র অমিতাভ বচ্চন”, ২৮ তম চলচ্চিত্র উৎসবে মঞ্চে দাঁড়িয়ে দাবি জানান পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

গতকাল কলকাতায় আয়োজিত হয়েছিল ২৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। নেতাজি ইনডোরে বসেছিল বড় সভা। সেখানে উপস্থিত ছিল বলিউড থেকে টলিউডের সমস্ত জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীরা এবং পরিচালক প্রযোজকেরাও। আর ওই দিনই আমাদের পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতরত্ন পুরস্কার অমিতাভ বচ্চন কে দেওয়ার দাবি জানান। ঐদিন ২৮ তম চলচ্চিত্র উৎসব উপলক্ষে প্রদীপ জ্বালিয়ে সেই অনুষ্ঠান উদ্বোধন করেন অমিতাভ বচ্চন। পাশাপাশি তাকে সকলের উদ্দেশ্যে বক্তৃতা দিতেও শোনা যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ভারতরত্ন অমিতাভ বচ্চন। যদিও তিনি অফিসিয়ালি ভারতরত্ন নন। তবে বাংলা থেকে আমরা দাবি তুলব ভারতরত্ন দেওয়া হোক অমিতাভ বচ্চনকে। আমি মনে করি তাঁর মতো আইকন আর পাওয়া যাবে না। ফলে আমি মনে করি তাঁকে ভারতরত্ন দেওয়া উচিৎ। উনি মানুষ হিসেবেও খুব বড়। তাঁর প্রতি আমরা কৃতজ্ঞ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করতে তিনি কলকাতায় এসেছেন। সঙ্গে তাঁর বক্তব্যে এমন অনেক কিছু বলেছেন, যা হয়ত আমরা বলতে পারতাম না।”

এছাড়াও অমিতাভ বচ্চন ঐদিন স্পষ্ট বাংলাতে বক্তৃতা দেন সকলের উদ্দেশ্যে বিগ বি জানান “কলকাতা তো আমার বাড়ির মতো। এখানে আসার জন্য, আপনাদের সঙ্গে কথা বলার জন্য আমিও তিনবছর ধরে অপেক্ষা করছি। আপনাদের আদরের ডাক বাংলার জামাই, আমি সারাজীবন আপনাদের জামাই-ই থাকব। তিন বছর আসতে না পারার জন্য আমারও খুব মন খারাপ ছিল। মমতাজিকে ধন্যবাদ। আমাকে আবার চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ জানানোর জন্য।”

ঐদিন মঞ্চে শত্রুঘ্ন সিনহা বলিউডের বাদশা এবং বিগ বিকে বিশেষ সম্মানের সম্মানিত করেন। তিনি বলেন “আপনাদের বেশি সময় নেব না। আমি এখানে দাঁড়িয়ে বলে যাচ্ছি, আজ থেকে ভারতের সকলে অমিতাভ বচ্চনকে সবথেকে দীর্ঘকায় স্টার নয়, এবার চিনবে ন্যাশনাল আইকন হিসেবে। ন্যাশনাল আইকন বললেই সবাই বুঝবে অমিতাভ বচ্চন। আর ন্যাশনাল স্টার বললেই সবাই বুঝবে শাহরুখ খান। ও হল একেবারে ন্যাশনাল স্টার।”

Back to top button