টলিউড

যোগ্য সম্মান দেয়নি তাই চলচ্চিত্র উৎসবে যাইনি! চলচ্চিত্র উৎসবের আমন্ত্রণ না পাওয়ায় সংবাদমাধ্যমে বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী দেবশ্রী রায়

কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে বেশ কিছুদিন হল। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হাজির হয়েছিলেন শাহরুখ খান, অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এর মতো একাধিক শিল্পীরা। উদ্বোধনী অনুষ্ঠানের দিন সকলকে বক্তৃতা দিতে শোনা গিয়েছে। এছাড়াও টলিউডের আরো বিভিন্ন অভিনেতা অভিনেত্রীরা উপস্থিত ছিলেন ওই দিন।

উপস্থিত ছিলেন টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সুপারস্টার দেব, রুক্মিণী, শুভশ্রী, মিমি চক্রবর্তী থেকে শুরু করে আরো অনেকে। তবে এদের উপস্থিতি যেমন দর্শকদের নজর কেড়েছে তেমনি বাংলার অনেক অভিনেতা অভিনেত্রীর অনুপস্থিতি বেশ নজর কেড়েছে দর্শকদের। যেমন মিঠুন চক্রবর্তী, দেবশ্রী রায় এর মত বড় বড় তারকাদের অনুপস্থিতি নজরে এসেছে।

কিছুদিন আগেই চলচ্চিত্র উৎসবে মিঠুন চক্রবর্তী কে কেনা ডাকার জন্য চিরঞ্জিত চক্রবর্তীর বিস্ফোরক মন্তব্য শোরগোল ফেলে দিয়েছিল দর্শক মহলে। চিরঞ্জিত চক্রবর্তী দাবি করেছিলেন রাজনৈতিক কারণেই হয়তো মিঠুন চক্রবর্তীকে চলচ্চিত্র উৎসবে দেখা যায়নি।

এবারে চলচ্চিত্র উৎসবের ডাক না পাওয়ার কারণে বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী দেবশ্রী রায়। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে চলচ্চিত্র উৎসব নিয়ে একাধিক মন্তব্য করেন দেবশ্রী। অভিনেত্রী বলেন, ‘যোগ্য সম্মান না পেলে আমি কোথাও যাই না। সম্মান দেয়নি তাই ফিল্ম ফেস্টিভ্যালেও যাইনি। কেন দেয়নি সেটা জানি না। আমরা শিল্পী। আমরা সবকিছুই শিল্পের আঙ্গিকেই দেখি’।

এরপরই মিঠুন চক্রবর্তীর অনুপস্থিতি নিয়ে অভিনেত্রী জানান ‘মিঠুনদার সঙ্গে আমি অনেক কাজ করেছি। ওনাকে ভালোবাসি। শিল্পী হিসেবে সম্মানও করি। আমার মনে হয়, বিষয়টির সঙ্গে যখন চলচ্চিত্র জড়িত তখন এই ইন্ডাস্ট্রির প্রত্যেককে আমন্ত্রণ জানানো উচিত ছিল। প্রত্যেককে যোগ্য সম্মান দেওয়া উচিত’। এছাড়াও অভিনেত্রী বলেন ‘রাজনৈতিক কারণে শিল্পীদের না ডাকা ঠিক নয়।

রাজনীতি রাজনীতির জায়গায়। আর এটা শিল্পের জায়গা। যারা চলচ্চিত্রের সঙ্গে জড়িত তাঁদের সম্মান দেওয়া দরকার। অন্তত ভারতীয় ও বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যে মানুষদের অবদান রয়েছে তাঁদের আমন্ত্রণ জানানো উচিত ছিল’। দেবশ্রী চক্রবর্তীকে যোগ্য সম্মান দেওয়া হয়নি এই বিষয়ে অভিনেত্রী জানান ‘যোগ্য সম্মান দেওয়া প্রসঙ্গে বিস্তারিত বলতে চাই না। এটুকুই বলব, যেখানে যোগ্য সম্মান দেওয়া হয় না সেখানে যাই না…এর থেকে বেশি কিছু বলতে পারব না। আমি সন্তুর সঙ্গে দেখা করতে এসেছি। একটু মজা করব’।

Back to top button