বিশ্ব জুড়ে ৬টি বাড়ি, ৯টি বিলাসবহুল গাড়ি রয়েছে প্রাইভেট প্লেন, থাকেন ২০০ কোটির বাড়িতে! তার সম্পত্তি দিয়ে একটা ছোট দেশ চলতে পারে

বলিউডের কিং খান, রোমান্সের রাজা শাহরুখ খান। যখন বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখেন তখন ছিলেন একজন আম নাগরিক, না ছিল গাড়ি না ছিল বাড়ি ছিল শুধুমাত্র দু চোখ ভরা স্বপ্ন। নিজের জীবন একজন স্ট্রাগল অভিনেতা হিসেবেই শুরু করেন শাহরুখ খান। ছোটো ছোটো চরিত্রে অভিনয় করতে করতেই একটি বড় সুযোগ পেয়ে যান তিনি।

তার প্রথম ছবি “বাজিগর” দিয়ে বলিউডে পা রাখেন তিনি। প্রথম ছবিতেই দর্শকদের নজর কাড়েন তিনি বেশ সেই যে শুরু আর ঘুরে দেখতে হয়নি তাকে। এখনও পর্যন্ত ৮০ টার বেশি হিন্দি ছবিতে অভিনয় করেছেন তিনি পেয়েছেন ১৪টি ফ্লিমফেয়ার অ্যাওয়ার্ড।

নিজের সেই শুন্য জীবন থেকে এখন বিশ্বের সবথেকে পরিচিত ফ্লিমস্টার হয়েগেছেন তিনি। শুধু তাই নয় সারা বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকার মধ্যেও মেলে তার নাম। শুধু ক্যারিয়ার নয় ব্যাক্তিগত জীবনেও বেশ সফল তিনি।

জীবনের প্রথম ভালোবাসাকেই বিয়ে করেন তিনি এখন ৩ সন্তানের পিতা মাতা দুজনেই। শুধু মাত্র শাহরুখ খানকেই লোকে চেনে না সাথে চেনে তার তৈরি “মন্নত” কেও। মুম্বাই এর সমুদ্র সৈকতের ধারে বিলাসবহুল বাংলো বানিয়েছেন শাহরুখ খান।

মুম্বাই মানেই মন্নত দর্শন করতেই হবে। শাহরুখ ভক্তদের কাছে যেন তীর্থস্থান হয়ে দাড়িয়েছে মন্নত। রোজ বহু মানুষ ভগবানের দর্শনের মত নিজের প্রিয় অভিনেতার দর্শনের জন্যে অপেক্ষা করতে থাকেন। এই বাড়ির ভেতরের ডিসাইন করেছেন গৌরী খান। তিনি বলেন তাদের মন্নতে কোনরকম নিয়ম কানুন নেই।

বাড়ির দরজায় রয়েছে সবেকিআনার ছোঁয়া, বাড়িতে ঢুকতেই সামনে রয়েছে খুব সুন্দর একটি বাগান। তার বাড়িতে রয়েছে বিভিন্ন ধরনের পেন্টিং। শুধুমাত্র বাড়িটিকে সুন্দর রাখার জন্য বহু মানুষ প্রতিদিন বাড়িটিতে পরিষ্কার করে রাখেন।

মন্নতে রয়েছে একটি গ্র্যান্ড স্টাডি রুম। যেখানে কিং খান নিজের সমস্ত অ্যাওয়ার্ড সাজিয়ে রেখেছেন। প্রতি বছর শাহরুখ খান নিজের জন্মদিনে মন্নতের একটি জায়গায় দাঁড়িয়ে সমস্ত ভক্তদের থেকে আশির্বাদ ও ভালোবাসা নিয়ে থাকেন। এ তো গেল শুধু মন্নতের গল্প আলিবাগে শাহরুখ খানের কুড়ি হাজার বর্গ মিটারের একটি ফার্ম হাউস রয়েছে।

যা কোনো প্রাসাদের থেকে কম নয়, এমনকি যার দাম ২০০ কোটির থেকেও বেশি। শুধু তাই নয় দুবাই, লন্ডনেও রয়েছে কিং খানের সিগনেচার ভিলা। যেখানে সুইমিং পুল, প্রাইভেট বিচও রয়েছে।

শাহরুখ খানের কাছে রয়েছে বি এম ডাব্লিউ, মার্সিডিজ, অডির মত ৯টি বিলাসবহুল গাড়ি। সাথে রয়েছে একটি প্রাইভেট ভ্যান। ভ্যানটির দাম প্রায় ২০ লাখ টাকার কাছাকাছি হবে।

এটি শুধুমাত্র শাহরুখ খানের জন্য স্পেশাল ভাবে বানানো হয়েছে। শুটিংয়ে যাওয়ার সময় শাহরুখ এটি ব্যাবহার করেন। এই ভ্যানে শাহরুখ খানের প্রয়োজনীয় সমস্ত রকম জিনিস রয়েছে। এমনকি রয়েছে অ্যাটাচ বাথরুমও।

এছাড়াও কিং খানের কাছে রয়েছে নিজস্ব লাক্সারি প্ল্যান। যে প্ল্যানটি কিং খান নিজের ব্যাক্তিগত কারণে ব্যাবহার করে থাকেন। তার মানে আন্দাজ করাই যায় যে কত পরিমাণ সম্পত্তির মালিক তিনি। এই সব কিছু তিনি নিজে বানিয়েছেন নিজের পরিশ্রমে। তাই জন্যই তো তিনি আজকের কিং খান।