বলিউড

‘হিন্দুদের মুসলিমদের বিরুদ্ধে উস্কে দিচ্ছে এই সিনেমা’! ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখে বিস্ফোরক মতামত জানালেন লেখিকা তসলিমা নাসরিন

সম্প্রতি মুক্তি পেয়েছে বলিউড সিনেমা ‘কাশ্মীর ফাইলস’ যা পরিচালনা করেছেন জনপ্রিয় বলিউড পরিচালক বিবেক অগ্নিহোত্রী। এই সিনেমায় দীর্ঘদিন পর কাজ করতে দেখা গিয়েছে অনুপম খের থেকে শুরু করে মিঠুন চক্রবর্তীর মত জনপ্রিয় অভিনেতাদের। পাশাপাশি সম্প্রচার শুরু হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তীব্র উত্তেজনা সৃষ্টি করতে সক্ষম হয়েছে সিনেমাটি।

কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের উপর নৃশংস অত্যাচারের কাহিনীর উপর ভিত্তি করে গড়ে উঠেছে এই সিনেমার পটভূমি। তবে এবার ‘কাশ্মীর ফাইলস’ দেখার পর বিস্ফোরক মতামত প্রকাশ করতে দেখা গেল জনপ্রিয় লেখিকা তসলিমা নাসরিনকে। এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি জানিয়েছেন এর আগে বিবেক অগ্নিহোত্রীর অন্য কোন সিনেমা তিনি দেখেননি। কিন্তু ‘কাশ্মীর ফাইলস’ দেখার পর তার মনে হয়েছে এই সিনেমা হিন্দুদের মধ্যে সন্ত্রাসবাদের সৃষ্টি করবে।

পাশাপাশি এই সিনেমা দেখে মুসলিমদের উপর ক্ষুব্ধ হয়ে হিন্দুরা আক্রমণ চালাতে পারে বলেও আশঙ্কা করেছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন একাধিকবার এই সিনেমায় এমন হিংসাত্মক চিত্র দেখানো হয়েছে যা মুসলিমদের বিরুদ্ধে হিন্দুদের উসকে দেবে ধর্মীয় বিভেদের জন্য।

তবে নেটিজেনদের একটি বড় অংশ প্রতিবাদ জানিয়েছেন এই মন্তব্যের বিরুদ্ধে। তারা জানিয়েছেন যা ঘটেছিল তাই তুলে ধরা হয়েছে সিনেমার মাধ্যমে। ফলে বিতর্কিত মন্তব্যের মাধ্যমে নতুন করে বেশ শোরগোল ফেলে দিয়েছেন তসলিমা সোশ্যাল মিডিয়ায়।

Back to top button