বলিউড

আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা’-তে রয়েছে এই ৫ টি বড়ো ভুল! বলিউড প্রেমীরা খুঁজে বের করল পুষ্পা সিনেমার ৫ টি বড়ো ভুল

গতবছর শেষের দিকে মুক্তি পেয়েছে ‘পুষ্পা: দ্যা রাইজ’। এই দক্ষিণী ছবি বক্সঅফিস কাঁপিয়ে দিয়েছে। ৪০০ কোটির বেশি ব্যবসা করেছে এই ছবি। বর্তমানে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির একাধিক ছবি জনপ্রিয় হচ্ছে গোটা ভারতবর্ষে। এমনকি কিছু কিছু ছবি ও গান রীতিমতো পৌঁছে যাচ্ছে বিশ্বের দরবারে। সম্প্রতি পুষ্পা নিয়ে মাতামাতি হচ্ছে ভীষণরকম। পুষ্পা ছবির মুক্তির পর সকলেই আল্লু অর্জুনের ফ্যান হয়ে গিয়েছে। অনস্ক্রিন আল্লু অর্জুন ও রশ্মিকা মন্দনার রসায়ন পছন্দ হয়েছে সকলেরই। তবে এই ব্লকবাস্টার হিট ছবির কিছু ভুল রয়েছে। চলুন সেগুলোই জেনে নেওয়া যাক।

ছবিতে প্রথমেই দেখা গিয়েছে পুষ্প চন্দন কাঠের ট্রাক নিয়ে চলে যাচ্ছে পুলিশের নজর এড়িয়ে। পুলিশের থেকে বাঁচতে কাছাকাছি একটি গর্তে জলের মধ্যে ডুবিয়ে দেয় কাঠ ভর্তি ট্রাক। তবে বাস্তবে এমন করা অসম্ভব।

অন্যদিকে একটি দৃশ্যে পুলিশের নজর এড়াতে সমস্ত কাঠ জলে ভাসিয়ে দেওয়া হয়। তবে লাল চন্দন কাঠ কখনোই জলে ভাসে না ডুবে যায়। লাল চন্দন কাঠের একটা টুকরোও জলে ভেসে থাকতে পারে না। আর সেই জায়গায় অতগুলো কাঠ জলে ভেসে চলে গিয়েছিল, এটা বাস্তবে পুরোপুরিভাবে অসম্ভব।

আরো একটি দৃশ্য দেখানো হয়েছিল পুষ্পা ট্রাকের বনেটের উপর দিয়ে হেটে যাচ্ছে। সেখানে গাড়ির চালক হিসেবে কাউকে দেখতে পাওয়া যায়নি। সেক্ষেত্রে এই দৃশ্য অবাস্তব।

ছবিতে একটি দৃশ্য দেখানো হয় পুষ্পার বন্ধু কেশব গাড়ির দরজা খুলতে পারে না। কিন্তু অন্য আরেকটি দৃশ্যেই সে গাড়ি চালাচ্ছে। এই বিষয়টাও চোখে লেগেছে দর্শকদের।

ছবির একটি দৃশ্যে পুষ্পা শিনুর শাল্য মোগলিসকে জলের মধ্যে খুন করে এবং তারপরেই বাইক চালিয়ে জলের উপর দিয়ে চলে যায়। দৃশ্য অনুযায়ী সেটা একটা নদী ছিল। নদীটি বেশি গভীর না হলেও ছোট-বড় পাথর ছিল অনেক। সেখান দিয়ে বাইক চালিয়ে বেরিয়ে যাওয়া খুব সহজ নয়। তাই এক্ষেত্রে এটিও একটি ভুল ছবি দৃশ্যায়নে। কিন্তু সব মিলিয়ে পুষ্পা হিট, তা বলাই বাহুল্য।

Back to top button