বলিউড

‘জোকার-এর মতো’, ‘দ্য কাশ্মীর ফাইলস’ এ অনুপমের অভিনয়ের সঙ্গে হলিউডের সেরা অভিনেতা হিথ লেজার এর তুলনা নেটিজেনদের

গত সপ্তাহের শুক্রবারে মুক্তি পেল বিবেক অগ্নিহোত্রী পরিচালিত বহুল প্রতীক্ষিত ছবি ‘দা কাশ্মীর ফাইলস’। মুক্তির দিন থেকেই এই ছবি বিপুল জনপ্রিয়তা পেয়েছে। ইতিমধ্যে কোটি কোটি টাকা ব্যবসা করে ফেলেছে এই ছবি। প্রতিদিনই সিনেমাহল হাউসফুল। প্রত্যেকে এই ছবির প্রশংসায় পঞ্চমুখ। মুক্তির চারদিনের মাথায় এই ছবি আয় করেছে মোট ৪২.২০ কোটি টাকা। ছবিতে অনুপম খের থেকে শুরু করে মিঠুন চক্রবর্তী প্রত্যেকের অভিনয় বিপুল পরিমাণে প্রশংসা পেয়েছে।

অনুপম খের এর চরিত্র এতটাই ভাল লেগেছে যে তাঁর এক বিশেষ ভক্ত প্রয়াতঃ হলিউডের অভিনেতা হিথ লেজার এর জোকার চরিত্রের সঙ্গে অনুপম খেরের দা কাশ্মীর ফাইলসের চরিত্রের তুলনা করেছে। ছবিতে অনুপম খের পুষ্কর নাথ নামক চরিত্রটির পালন করছে সেই চরিত্রের সঙ্গে তুলনা করেছে জোকার চরিত্রের। জোকার চরিত্রে অভিনয় করার জন্য হিথ লেজার সেরা অভিনেতার পুরস্কার পায় এবং সেই ছবি ন্যাশনাল অ্যাওয়ার্ড পায়। অনুপম খের এর চরিত্রের সঙ্গে তুলনা করে অনেক বড় স্বীকৃতি দিল নেটিজেনরা। ‘দ্য ডার্ক নাইট’ ছবিতে জোকাররূপী হিথ লেজারের অভিনয় জায়গা পেয়েছে বিশ্ব সিনেমার ইতিহাসে। বলা হয়, ওই চরিত্রে তাঁর সেই অভিনয়, সিনেমার ইতিহাসে অন্যতম সেরা অভিনয়।

অনুপম খের ওই ব্যক্তির প্রশংসা শুনে বেশ খুশী হয়েছেন। তিনি জানিয়েছেন অজ্ঞাত ব্যক্তিদের প্রশংসা সবসময় তার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ, কারণ সেই সমস্ত প্রশংসায় কোন স্বার্থ থাকেনা। শুধুমাত্র সত্যি কথা থাকে, তাই ওই অজ্ঞাত বন্ধুকে অনুপম খের ধন্যবাদ জানিয়েছেন। এমনকি বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার ও অনুপম খের এর চরিত্রর প্রশংসা জানিয়েছেন।

এই ছবিটির মূল বিষয়বস্তু হলো কাশ্মীরের পণ্ডিতরা। তাদের উপর অত্যাচার অনাচার নির্মম ঘটনার উপর ভিত্তি করে সত্য ঘটনা অবলম্বনে বিবেক অগ্নিহোত্রী এই ছবি বানিয়েছেন। ১৯৯০ সালে তাঁদের কাশ্মীর ছেড়ে চলে যাওয়ার ঘটনার যে ইতিহাস, তার অল্প তুলে ধরা হয়েছে এই সিনেমার মাধ্যমে।

 

View this post on Instagram

 

A post shared by Anupam Kher (@anupampkher)

Back to top button