বলিউডStory

অভিনেতা নয় পাইলট হতেই চেয়েছিলেন বিগ বি, জেনে নিন কেন তার সেই স্বপ্ন পূরণ হয়নি!

অমিতাভ বচ্চন বলিউডের অন্যতম কিংবদন্তি জনপ্রিয় অভিনেতা। তাকে একবার দেখার জন্য হাজার হাজার মানুষ হা-পিত্যেশ করে বসে থাকে। আট থেকে আশি সকলে এখনো মুগ্ধ এই অভিনেতার প্রতি। তাকে সামনে থেকে একবার দেখতে পেলে নিজেকে ধন্য বলে মনে করেন মানুষ। তবে ছোট থেকেই অমিতাভ বচ্চন অভিনেতা হতে চাননি। তিনি পাইলট হতে চেয়েছিলেন। খোলা আকাশের মাঝে প্লেন নিয়ে উড়ে যেতে চেয়েছিলেন। তার এই স্বপ্নের কথা খুব কম লোকজানই জানেন। তার পাইলট হওয়ার স্বপ্ন কেন পূরণ হয়নি আজ সেটাই জানাবো আপনাদের।

সনির অন্যতম জনপ্রিয় রিয়্যালিটি শো হল ‘কন বানেগা ক্রোড়পতি’। বর্তমানে ১৩ নম্বর সিজন চলছে। অমিতাভ বচ্চনকে ছাড়া এই শোয়ের কথা কেউই ভাবতে পারেন না। তার সঞ্চালনা ছাড়া এই শো অসম্পূর্ণ। সম্প্রতি কন বানেগা ক্রোড়পতির মঞ্চে এক প্রতিযোগীর সঙ্গে কথা বলতে গিয়ে এই ইচ্ছার কথা প্রকাশ করেন তিনি।

তিনি জানান, তিনি ছোট থেকেই পাইলট হতে চেয়েছিলেন। প্লেন নিয়ে আকাশে উড়ে যাওয়ার ইচ্ছে ছিল তার। কিন্তু উচ্চতার কারণেই তার সেই স্বপ্ন পূরণ হয়নি। তার মা ভয় পেতেন অত উঁচুতে তার ছেলে প্লেন চালাবে যদি তার কিছু হয়ে যায়। তার মায়ের চিন্তা দূর করতেই তিনি সেই স্বপ্নপূরণের পথে এগোননি। তার মায়ের জন্যই সেই স্বপ্ন পূরণ হয়নি সকলের প্রিয় বিগ বির। সম্প্রতি সেই স্মৃতিই ভাগ করে নিলেন কন বানেগা ক্রোড়পতির মঞ্চে।

কথায় আছে ভাগ্যে যা লেখা থাকে তাই হয়। ১৯৬৯ সালে বলিউড ইন্ডাস্ট্রিতে বড়পর্দায় অভিষেক ঘটে অমিতাভ বচ্চনের। এরপর থেকে একের পর এক হিট সিনেমা দিয়ে গেছেন দর্শকদের। এরপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। খুব অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তার চূড়ান্ত চূড়ায় পৌঁছে গিয়েছিলেন তিনি। আজকের দিনে দাঁড়িয়ে যেকোনো অভিনেতা-অভিনেত্রীরা তার সাথে স্ক্রিন শেয়ার করতে পেরে ধন্য হন।

খুব তাড়াতাড়ি অমিতাভ বচ্চনের বেশ কয়েকটি সিনেমা বড় পর্দায় মুক্তি পেতে চলেছে। আলিয়া ভাট এবং রণবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’তে দেখা যাবে অমিতাভ বচ্চনকে। এছাড়াও ‘ঝুন্ড’, ‘বাটারফ্লাই’, ‘মেডে’, ‘গুড বাই’, ‘উচাই’এর মত একাধিক ছবি মুক্তির জন্য অপেক্ষা করছে। বর্তমানে ‘কন বানেগা ক্রোড়পতি’তে সঞ্চালকের ভূমিকায় দেখা মেলে তার।

Back to top button