বলিউড

‘সত্য বলা উচিত তবে নম্রভাবে বলুন’! ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখে বিস্ফোরক মন্তব্য করে বসলেন অভিনেতা আদিল হুসেন

গত সপ্তাহে মুক্তি পেয়েছে বলিউড পরিচালক বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। যা ইতিমধ্যেই ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে সোশ্যাল মিডিয়ায়। নেটদুনিয়ায় বাসিন্দাদের একটি বড় অংশ মুগ্ধ হয়ে গিয়েছেন কাশ্মীরি পণ্ডিতদের উপর হওয়ার নৃশংস অত্যাচারের কাহিনীর উপর ভিত্তি করে গড়ে ওঠা এই সিনেমা দেখে।

অপরদিকে অনেকেই সিনেমাতে ইতিহাস বিকৃত করা হয়েছে এমন অভিযোগ তুলেছেন তবে এসবের মধ্যেই এবার সিনেমাটি দেখে মুখ খুলতে দেখা গেল বলিউড অভিনেতা আদিল হুসেনকে এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অভিনেতা জানিয়েছেন সত্য অবশ্যই বলা উচিত তবে তা নম্রভাবে বলা উচিত নইলে সত্য সমাজে অনেক প্রতিক্রিয়া তৈরি করতে পারে বলে মন্তব্য করেছেন তিনি।

পাশাপাশি দায়িত্ববান সমাজ চেয়ে টুইট করতে দেখা গেছে তাকে তবে বলাই বাহুল্য নেটিজেনদের কাছে বেশ সমালোচিত হতে হয়েছে অভিনেতাকে কারণ নেটদুনিয়ার বাসিন্দাদের একাংশ মনে করছেন কাশ্মীরি হিন্দু পণ্ডিতদের উপর যে অত্যাচার হয়েছিল সেই কাহিনীকে নম্রভাবে বলা কখনোই সম্ভব নয়।

বরং সত্য জোরে বলা উচিত পাল্টা এমন মন্তব্য করতে দেখা গিয়েছে তাদের সোশ্যাল মিডিয়ায়। তবে অভিনেতা এদিন সিনেমাটির সমালোচনা করলেও ইতিমধ্যেই ‘কাশ্মীর ফাইলসে’র প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেছে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি জানিয়েছেন এরকম সিনেমা আরো তৈরি হওয়া উচিত।

Back to top button