বাংলা সিরিয়াল

বাংলা ধারাবাহিকের বজ্জাত ৫ খলনায়িকা, চলুন দেখিনি এই পাঁচখলনায়িকা বর্তমানে কি করছেন

ধারাবাহিকে নায়ক নায়িকা ঠিক যতটা গুরুত্বপূর্ণ চরিত্র ঠিক ততটাই গুরুত্বপূর্ণ চরিত্র খলনায়ক আর খলনায়িকা। খল চরিত্র না থাকলে গল্পের জমজমাটি পর্ব কাটেনা। হল চরিত্র থাকলে তবেই গল্পের টুইস্ট আসে। আজকে আমরা কথা বলব খল নায়িকাদের নিয়ে। এমন সব খলনায়িকা যাদের মানুষ রীতিমত ভয় পেয়ে যাবেন। যদিও সেটাই খল চরিত্রের সার্থকতা। মানুষ যত বেশি খলনায়িকার চরিত্রে ভয় পাবেন, বিরক্ত হবেন অথবা সোশ্যাল মিডিয়ায় গালাগাল দেবেন ততই সেই চরিত্রের সার্থকতা। খলনায়িকার কাজকর্মে যদি দর্শকের রাগ হয় তাহলে তো সেই চরিত্র দর্শকের মনের কাছে পৌঁছে যেগুলো ধরে নেওয়া যায়। তবে পর্দায় যে সমস্ত অভিনেত্রীরা খলনায়িকার চরিত্রে অভিনয় করেন বাস্তব জীবনে তাঁরা মনের দিক থেকে খুবই ভালো হয়ে থাকেন। চলুন আজকে দেখিনি এমন পাঁচ খলনায়িকা এখন কি করছেন।

অনন্যা বিশ্বাস : টেলিভিশন ইন্ডাস্ট্রিতে খল নায়িকাদের মধ্যে অন্যতম একজন হলেন অভিনেত্রী অনন্যা বিশ্বাস। অভিনেত্রীর অভিনয় প্রত্যেকটি ধারাবাহিকে বেশ প্রশংসনীয়। “টাপুর টুপুর” ধারাবাহিক থেকে খলনায়িকার চরিত্রে অভিনয় করছেন অনন্যা। তারপর থেকে একের পর এক ধারাবাহিকে তাকে দেখতে পাওয়া গেছে। “কে আপন কে পর”, “যমুনা ঢাকি”, “বরণ” ধারাবাহিকে খলনায়িকার চরিত্র এই অভিনয় করেছেন অনন্যা। অভিনেত্রীকে বর্তমানে “নবাব নন্দিনী” ধারাবাহিকেও খল চরিত্রেই দেখতে পাওয়া যাচ্ছে তাঁকে।

রূপাঞ্জনা মিত্র : অভিনেত্রী রূপাঞ্জনা টেলিভিশন জগতের অন্যতম জনপ্রিয় একজন খলনায়িকা। ধারাবাহিকের মধ্যে অর্ধেকের বেশি ধারাবাহিকই তিনি খলনায়িকার চরিত্রেই কাজ করেছেন। যদিও একথা একদম সত্যি যে অভিনেত্রীকে পজিটিভ ক্যারেক্টার থেকে নেগেটিভ ক্যারেক্টারের সবথেকে বেশি ভালো মানায়। অভিনেত্রী বর্তমানে “অনুরাগের ছোঁয়া” ধারাবাহিকে কাজ করছেন। সেখানেও তিনি খলনায়িকার চরিত্রেই পদার্পণ করেছেন।

চান্দ্রেয়ী ঘোষ : এই অভিনেত্রীর কথা আর নতুন করে কি বা বলব। অভিনয় জগতের একজন একজন ভয়ঙ্কর খলনায়িকা চান্দ্রেয়ী। অভিনেত্রী নিজের চোখে মুখের ভাব ভঙ্গিমা দিয়েই খলনায়িকার চরিত্রকে জীবন্ত করে দিতে পারেন। স্টার জলসা সম্প্রচারিত “বেহুলা” ধারাবাহিকে তাঁকে মনসার চরিত্র দেখতে পাওয়া যায়। আর সেটাই তাঁর ক্যারিয়ারের সবথেকে বেশি জনপ্রিয়তা এনে দিয়েছিল। এরপর “কিরণমালা” সবাইকে অভিনেত্রী খলনায়িকার চরিত্রেই অভিনয় করেছেন। ওই ধারাবাহিকে রানী কটকটির চরিত্রে কাজ করেছেন অভিনেত্রী। বর্তমানে এখন তিনি কাজ করছেন “গৌরী এল” ধারাবাহিকে। এই ধারাবাহিক কেউ খলনায়িকার চরিত্র তাই দেখতে পাওয়া যাচ্ছে তাঁকে।

রীতা দত্ত চক্রবর্তী : বাংলা টেলিভিশন জগতের আরও একজন জনপ্রিয় খলনায়িকা হলেন রীতা দত্ত চক্রবর্তী। তাঁর অভিনীত খল চরিত্রগুলি এখনো দর্শকের হৃদয়ে জায়গা করে। “মা” ধারাবাহিকে পিসির চরিত্রে দেখতে পাওয়া গিয়েছিল এই অভিনেত্রীকে। চরিত্রটি নেগেটিভ হওয়ায় মানুষ চরিত্রটিকে ভয় পেলেও বেশ ভালোমতোই সার্থকতা পেয়েছে এই চরিত্র অভিনেত্রীর ছোঁয়ায়। বর্তমানে অভিনেত্রীকে “উড়ন তুবড়ি” ধারাবাহিকে একটি নেগেটিভ চরিত্রতেই কাজ করতে দেখতে পাওয়া যাচ্ছে।

নন্দিনী চ্যাটার্জী : অভিনেত্রী নিজের অভিনয় দক্ষতায় হল চরিত্রকে রীতিমত মানুষের মনে ঢুকিয়ে দেন। “অপরাজিতা অপু” ধারাবাহিকে আন্টি টু এর ভূমিকায় দেখতে পাওয়া গিয়েছে তাকে। বর্তমানে অভিনেত্রী কাজ করছেন “খেলনা বাড়ি” ধারাবাহিকে। এই ধারাবাহিনীকে সৎ মায়ের চরিত্রে অভিনয় করছেন। সেই চরিত্রটি ও নেগেটিভ শেডের হওয়ায় দর্শক বেশ বিরক্ত। সুতরাং চরিত্রের সার্থকতা অর্জন করে ফেলেছেন অভিনেত্রী।

Back to top button