ক্রিকেট খেলছে বিশাল হাতি! শুঁড়ে ব্যাট পেঁচিয়ে দিব্যি হাঁকাচ্ছে চার-ছয়, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

ক্রিকেট খেলছে হাতি! শুঁড়ে ব্যাট পেঁচিয়ে দিব্যি চার, ছয় হাকাচ্ছে গজরাজ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিয়ো। হাতির ব্যাটিং স্কিল দেখে চমকে গিয়েছেন নেটিজ়েনরা।

অনেকে তো আবার এও বলেছেন যে, বেশ কিছু আন্তর্জাতিক মানে ব্যাটসম্যানের তুলনায় এই হাতির ব্যাটিং স্কিল অনেক বেশি ভাল। Gannuprem নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, হাতির সঙ্গে ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছেন জনা ছয়েক ব্যক্তি। তাঁদের মধ্যেই একজন বল করছিলেন।

আর শুঁড়ের মধ্যে ব্যাট ধরে দিব্যি চার, ছয় হাকাচ্ছিল ওই হাতিটি। ভিডিয়োতে থাকা হাতিটিকে দেখে বোঝাই গিয়েছে যে, এমন নিখুঁতভাবে ক্রিকেট খেলার জন্য প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আশেপাশের লোকেদের দেখেও বোঝা গিয়েছে, এই ভিডিয়ো কোনও গ্রামে তোলা হয়েছে।

তবে কোথায়, কবে এই ভিডিয়ো তোলা হয়েছে, এটি নতুন ভিডিয়ো, নাকি পুরনো ভিডিয়ো যা নতুন করে ভাইরাল হয়ে ট্রেন্ডিং হয়েছে নেট দুনিয়ায়— এই ব্যাপারে নিশ্চিত ভাবে কোনও তথ্য পাওয়া যায়নি।

তবে যাই হোক না কেন, ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ৬ লক্ষেরও বেশি ভিউ হয়েছে হাতির ক্রিকেট খেলার এই ভিডিয়োর।

বেশিরভাগ নেটাগরিকই এই ভিডিয়ো দেখে খুশি হয়েছেন। তবে অনেকে আবার প্রতিবাদ জানিয়ে লিখেছেন যে, গোটা ব্যাপারটা মোটেই আনন্দের নয়।

কারণ মানুষের বিনোদনের জন্য যখন প্রশিক্ষণ দিয়ে হাতিটিকে ক্রিকেট খেলা শেখানো হয়েছে, সেই পর্যায়গুলো যথেষ্ট বেদনাদায়ক হয় ওই অবলা জীবগুলোর জন্য। তাই কোনওভাবেই এমন কাজে উৎসাহ দেওয়া উচিত নয়।