ব্যবসা ও বাণিজ্য

মাত্র ১২৬৯ টাকা দিন আর কয়েক বছর পর পেয়ে যান ২ কোটি টাকা, জেনেনিন সম্পূর্ণ তথ্য

করোনা মহামারী অনেকেরই রুজি-রোজগার কেড়ে নিয়েছে, কেড়ে নিয়েছে তাদের কাজ। যার ফলে অনেকের বাড়িতেই নুন আনতে পান্তা ফুরায় অবস্থা। অর্থনৈতিক জীবনে অনেকটাই ভাটা পড়েছে। অন্যদিকে ব্যাংকে সুদের পরিমাণ কমেছে আর এই অবস্থায় সবথেকে ভালো বিকল্প প্ল্যান হলো SIP (systematic investment plan)। এখানে টাকা জমা করলে আপনিও হতে পারেন নিমেষেই কোটিপতি।

মিউচুয়াল ফান্ড গুলিতে ক্ষতির আশঙ্কা রয়েছে, অনেকেই তাই ঝুঁকি নিতে চাননা মিউচুয়াল ফান্ড। মিউচুয়াল ফান্ডের টাকা নির্ভর করে মার্কেটের উত্থান-পতনের ওপর যার ফলে আপনার টাকার ঝুঁকি থেকেই যাচ্ছে। তবে এবারে মাত্র ১২৬৯ টাকা জমা করলে আপনি চোখের নিমেষে হয়ে যেতে পারেন কোটিপতি।

প্রথমে এই কথা শুনলে আপনার অবাক হওয়ারই কথা তবে এটি গল্প নয় সত্যি। আপনি যদি ২৫ বছর বয়স থেকে শুরু করে প্রতিমাসে ১২৬৯ টাকা জমা করে ১২% আরে বার্ষিক রিটার্ন পান তবে ৬০ বছর পর্যন্ত আপনি দুই কোটি টাকা জমিয়ে ফেলতে পারবেন।

আর এই দু’কোটি টাকার মধ্যে আপনার দেওয়া টাকার পরিমাণ থাকছে ৪১,২৬,০১১ টাকা। আর বাদবাকিটা আপনি পাচ্ছেন মিউচুয়াল ফান্ডের তরফ থেকে রিটার্ন হিসেবে তাহলে আর দেরি না করে এখন থেকেই জমাতে শুরু করে দিন আপনার ভবিষ্যতের জন্য দুই কোটি টাকা।

Back to top button