Tollywood

ফর্সা, অতিরিক্ত সুন্দরী তাই নেওয়া যাবে না! একটার পর একটা ড্রিম ক্যারেক্টার থেকে বাদ পড়েছিলেন স্বস্তিকা, অতীতের ঘটনা নিয়ে বোমা ফাটালেন অভিনেত্রী

এই মুহূর্তে বলিউড টলিউড(Tollywood) দুটি ইন্ডাস্ট্রিতে তম অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়(Swastika Mukhwrjee)। সম্প্রতি নেটফ্লিক্সের সিনেমা ‘কালা’তে অভিনয় করে নজর কেড়েছেন অভিনেত্রী। অনিতা দত্ত গুপ্তন পরিচালিত এই ছবিতে উর্মিলা মঞ্জুশ্রীর চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। তার অভিনয় প্রশংসিত হয়েছে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে। তিনি যে আক্ষরিক অর্থে একটি রত্ন তা বুঝিয়ে দিয়েছেন নিজের দক্ষতা দিয়ে।

যদিও বিনোদন জগতে কাজ করতে গিয়ে শুরুর দিকে অনেক সমস্যায় পড়তে হয়েছিল তাকে। আর তার পেছনে কারণ ছিল তার রূপ। অসম্ভব সুন্দরী স্বস্তিকা। আর এই রূপ তার শত্রু হয়ে উঠেছিল ক্যারিয়ারের শুরুতে।

প্রসঙ্গত সিনেমা জগতে আসার আগে থেকেই অনেক গ্ল্যামারাস ছিলেন তিনি। আর সেটাই তার অনেক কাজ না পাওয়ার কারণ বটে। নিশ্চয়ই ভাবছেন এমনটা কিভাবে সম্ভব। তাহলে বলি এটাই সত্যি। টাইমস অফ ইন্ডিয়ার এক সাক্ষাৎকার স্বস্তিকা জানিয়েছেন তাকে দেখতে ভালো বলে অনেক পরিচালক কাজের সুযোগ দেননি। তারা ভাববেন সুন্দরী নায়িকাকে তাদের কল্পিত চরিত্রে মানাবে না।

অভিনেত্রীর কথায়,’ আমাকে একজন বলেছিলেন আমি গ্রামের মেয়ের চরিত্রে অভিনয় করতে পারব না। রিক্সাওয়ালার বউ হিসেবে নাকি আমাকে ভাবা যায় না। কিন্তু কেন বলতে পারেন? রিক্সাওয়ালার বউ কি ফর্সা হতে পারেনা? এসব জাস্ট স্টিরিওটাইপ। সমাজ কিছু ধারণা আঁকড়ে বসে রয়েছে’।

২০ বছর বয়সী এই অভিনেত্রীর মনে হয় সমাজের গোড়া মানসিকতার কারণে অনেক পছন্দের চরিত্রে অভিনয় করার সুযোগ পাননি তিনি। এই ইন্ডাস্ট্রি তাকে টাইপ কাস্ট করেছে। প্রসঙ্গত বরাবর সোজা কথা সোজাভাবেই বলতে পছন্দ করেন স্বস্তিকা। তার চাঁছা ছোলা মুখের ভাষা অনেকের পছন্দের। অনেকের আবার বিরক্তির কারণ। এই কারণে সমালোচিত হতে হয় তাকে অনেক ক্ষেত্রে। আবার তার অনুরাগীরা এই স্বভাবটাকে ভীষণ পছন্দ করেন। ‘বাঙালি অভিনেত্রী’র তকমা সেটে দিলেও মুখ খুলে ছিলেন অভিনেত্রী।

স্বস্তিকার মতে তার জন্ম কোথায় সেটা নিয়ে কারোর মাথাব্যথা থাকতে পারে না। প্রসঙ্গত অভিনেত্রী বলেছিলেন,’ বলিউডের অভিনেত্রীদের কি হিন্দি অভিনেত্রী বলা হয়? তাহলে আমাদের কেন বাঙালি অভিনেত্রী বলা হবে? আমাদের জাতীয় অভিনেত্রী বলা যেতে পারে’। বর্তমানে অভিনেত্রী একটার পর একটা দুর্দান্ত অভিনয়ের মধ্যে দিয়ে টলিউড বলিউড সর্বোচ্চ ছাপ ফেলে রেখেছে নিজের। বর্তমানে স্বস্তিকার হাতে দুটি ছবি রয়েছে। একটি শিবপুর নামের রাজনৈতিক থ্রিলার। অন্যটি বিজয়া, যা একটি পারিবারিক ছবি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh