টলিউড

কোটি টাকার সম্পত্তির মালিক, রঞ্জিত মল্লিকের মেয়ে, সুরিন্দর ফিল্মসের কর্ণধার নিসপাল সিং রানার স্ত্রী, তবুও এতোটুকু অহংকার নেই! নিজে আলপনা দিয়ে ধূপ জালিয়ে শাখ বাজিয়ে পুজো করলেন মা লক্ষ্মীর

চলতি বছরের মত চলে গিয়েছে দুর্গা পুজো। তবে বাঙালী হৃদয় থেকে এখনো পুজোর আমেজ কাটেনি। কারণ দুর্গাপুজোর কয়েক দিনের মধ্যেই দেবী লক্ষ্মী আসেন বাঙালির ঘরে ঘরে। প্রত্যেক বছর আশ্বিন মাসের শুক্ল পক্ষের শেষ পূর্ণিমা তিথিতে কোজাগরি লক্ষ্মীর আরাধনা করা হয় বাঙালির ঘরে ঘরে। এই বছরের তৃতীয় অনুযায়ী লক্ষ্মীপূজা পড়েছিল ৯ই অক্টোবর। অর্থাৎ গতকাল গিয়েছে বাঙালির ঘরের মেয়ে লক্ষ্মীর পুজো। তবে এটা শুধু সাধারণ মানুষ নয় সেলিব্রেটিরাও ছোট করে হোক বড় করে হোক লক্ষ্মী পুজো করবেন অবধারিতভাবে। গতকাল সোশ্যাল মিডিয়া দেখা গেছে একাধিক অভিনেতা অভিনেত্রীর বাড়িতে লক্ষ্মীপুজোর আয়োজনের ছবি।

সেই অভিনেতা-অভিনেত্রীদের লিস্টে অন্যতম একজন হলেন কোয়েল মল্লিক। কলকাতা শহরের বুকে মল্লিক বাড়ির দুর্গাপুজোর কথা আমাদের সকলেরই জানা। তবে সে বাড়িতে আবার দেবি লক্ষ্মীর আরাধনা করা হয় খুবই জাঁকজমকপূর্ণভাবে। প্রসঙ্গত মৌলিক পরিবারের রঞ্জিত মল্লিক বাংলা চলচ্চিত্রের জগতের অন্যতম একজন বর্ষীয়ান তথা কিংবদন্তি অভিনেতা। অপরপক্ষে তাঁর মেয়ে কোয়েল মল্লিক এখনো পর্যন্ত চলচ্চিত্র জগতে বেশ ভালই নাম করেছেন। বলাই বাহুল্য চলচ্চিত্র জগতের দৌলতে এই দুই অভিনেতা এবং অভিনেত্রীর যথেষ্ট ফ্যানবেস রয়েছে।

কলকাতার বনেদি বাড়ির দুর্গা পুজো বলতে অন্যতম হলো মল্লিক বাড়ির দুর্গাপূজা। টলিউডের জনপ্রিয় অভিনেতা তথা বর্ষীয়ান অভিনেতা রঞ্জিত মল্লিকের বাড়ির পুজো। বনেদি বাড়ির সমস্ত নিয়মকানুন মেনে দুর্গা পূজার সম্পন্ন হয়। প্রত্যেক বছরের মত এ বছরেও কোয়েল মল্লিক নিজের স্বামী আর একমাত্র পুত্র সন্তানকে নিয়ে উপস্থিত ছিলেন বাপের বাড়িতে। একপাশে স্বামী আর আরেক পাশে বাবাকে নিয়ে পুজো কাটিয়েছেন অভিনেত্রী। তাঁদের একমাত্র পুত্র সন্তান কবির পর্যন্ত দাদুর বাড়িতে জমিয়ে আনন্দ করেছেন দুর্গাপুজোর। এই বাড়ির দুর্গাপুজো মানেই সংবাদমাধ্যমে এক বিশাল কাভারেজ। এ বছরেও নিজের বাড়ির দুর্গাপুজোর ভালো মুহূর্তের একাধিক ছবি শেয়ার করেছেন কোয়েল মল্লিক নিজের সোশ্যাল মিডিয়া হেন্ডেলে।

তেমনি দূর্গা পূজার ছবির পর এবার দেখতে পাওয়া গেল নিজের বাড়ির লক্ষ্মী পূজার ছবি। তবে সব থেকে সুন্দর ব্যাপার হল প্রথমত এত বড় একজন অভিনেত্রী, দ্বিতীয়ত বর্ষীয়ান অভিনেতা রঞ্জিত মল্লিকের মেয়ে, তৃতীয়ত সুরিন্দার ফিল্মসের কর্ণধার নিসপাল সিং রানার স্ত্রী হওয়ার পরেও নিজের বাড়ির লক্ষ্মী পূজার সমস্ত সরঞ্জাম অভিনেত্রী নিজের হাতে করেন। ঠিক যেমন বাপের বাড়ির দুর্গা পুজোতে সমস্ত সরঞ্জাম নিজের তত্ত্বাবধানে করান ঠিক তেমনি লক্ষ্মী পূজার সমস্ত সরঞ্জাম করেন নিজে হাতে। লক্ষ্মী পূজার একটি ছবিতে দেখা যাচ্ছে হলুদ শাড়ি পরনে রয়েছেন অভিনেত্রী। আর সেভাবেই আলপনা দিচ্ছেন মাটিতে। আবার এমনও দেখা গেল যে নিজে হাতে সবাইকে আরতির আশীষ দিচ্ছেন তিনি। বলাই বাহুল্য এত বড় ব্যক্তিত্ব হওয়ার পরেও লক্ষ্মী পূজার সরঞ্জাম সব নিজের হাতে করা দেখে মুগ্ধ হয়েছেন দর্শক।

Back to top button