টলিউড

উত্তম-সুচিত্রার পরবর্তী প্রজন্ম প্রসেনজিৎ-ঋতুপর্ণা! সবাইকে কাঁদিয়ে কেন আলাদা হয়ে গেছিল এই জুটি? এতদিন পরে মুখ খুললেন অভিনেত্রী

নতুন জগতের সেরা জুটি বলতে সবার আগে মাথায় আসে উত্তম এবং সুচিত্রার জুটি। তবে তাদের পরবর্তী প্রজন্ম হিসেবে যে নামটা নিঃসন্দেহে জায়গা করে নেবে সেটা হলো প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee)এবং ঋতুপর্ণা সেনগুপ্ত(Rituparna Sengupta)। একসঙ্গে বহু আইকনিক ছবিতে কাজ করেছেন তারা। এখনো সিংহভাগ দর্শক মনে করেন তাদের ছবি মানেই হিট। কিন্তু আগের মতো আর একসঙ্গে সেভাবে দেখা যায় না দুজনকে।

অনেক সিনেমা-প্রেমীদের কাছে এখনো তারা সেরা জুটি হিসেবে জায়গা দখল করে রেখেছেন মনে। একটার পর একটা ছবিতে কাজ করলেও হঠাৎ ভেঙ্গে গিয়েছিল তাদের সুপারহিট জুটি। হঠাৎ করে আবার বহু বছর পর ফিরেছেন প্রাক্তন ছবিতে। তারপরে আরেকটি ছবি করেন। হঠাৎ করে আবার গায়েব দুজনে।

যদিও তাদের পরবর্তী প্রজন্মে আরো বহু দুটি এসেছে কিন্তু তারা এতটা জনপ্রিয়তা পায়নি। এই নিয়ে খোদ ঋতুপর্ণা নিজে প্রশ্ন তুলেছিলেন কেন এত বছর পর টলিউড দ্বিতীয় প্রসেনজিৎ-ঋতুপর্ণা পেল না! তার উত্তরটাও নিজেই দিয়েছিলেন।

টলিউড কুইন সাক্ষাৎকারে জানিয়েছিলেন কোথাও একটা আন্তরিকতার অভাব থেকে যাচ্ছে। কোনরকম কথা না লুকিয়ে জানিয়েছেন, দর্শক তাদের দেখতে সিনেমা হল ভরিয়েছেন। তাদের কান্নায় কেঁদেছেন। কিন্তু এটা রাতারাতি হয় না নিজের কাজের প্রতি ১০০ শতাংশ দায়বদ্ধতা থাকা জরুরী।

দর্শকদের কাছ থেকে অগাধ ভালোবাসা নিয়ে হঠাৎ করে এই জুটি ভেঙ্গে গিয়েছিল কেন? তারপর কি শূন্যতা নেমে এসেছিল অভিনেত্রীর কাছে? যদিও ঋতুপর্ণার সাফ জবাব, বুম্বা দার সঙ্গে জুটি ভাঙ্গলেও তিনি শূন্যতায় ডুবে যাননি। ভিন্ন স্বাদের কিছু ছবিতে অভিনয় করা শুরু করেছিলেন তিনি। নায়িকা হিসেবে নিজের অন্যান্য রূপ দর্শকদের সামনে তুলে ধরেছিলেন।

একটা হিসেবে টলিউড এক সময় একাধিকত্ব বিস্তার করেছিলেন তিনি। বর্তমানে যদিও ভীষণ বেছে বেছে সিনেমা করেন তিনি। বহুদিন পর ফিরছেন সাসপেন্স থ্রিলার শিকার ছবিতে। পাশাপাশি হাতে রয়েছে ভারত বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত স্পর্শ।

Back to top button

Ad Blocker Detected!

Refresh