টলিউড

ডোনা গাঙ্গুলির অসাধারণ রিহার্সেল চলছে ভারতবর্ষে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে জোর কদমে! ডোনা গাঙ্গুলি নাচের অ্যাকাডেমি “দীক্ষা মঞ্জুরি” থেকে আবারো একবার দেখা যাবে দুদান্ত নাচের পারফরমেন্স

প্রত্যেক বছর ১৫ ই আগস্ট দিনটি ভারতবর্ষে উদযাপিত হয় স্বাধীনতা দিবস হিসেবে। স্বাধীনতা দিবস ভারতীয় প্রজাতন্ত্রের একটি জাতীয় দিবস হিসেবেই উদযাপিত করা হয়। ১৯৪৭ সালে ১৫ ই আগস্ট ভারত দীর্ঘ লড়াইয়ের পর স্বাধীনতা অর্জন করে ব্রিটিশ শাসনের হাত থেকে। এই দিনেই ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু প্রধানমন্ত্রী পদে শপথ গ্রহণের পর দিল্লির লালকেল্লার লাহোরী গেটের উপর জাতীয় পতাকা উত্তোলন করেন। তদবধি প্রত্যেক বছর এই দিনে ভারতের প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। এবং দেশের প্রত্যেক কোনায় কোনায় পতাকা উদযাপন করে দিনটিকে বিভিন্ন নাচ গান আবৃত্তির অর্থাৎ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদযাপন করা হয়।

বর্তমানে পশ্চিমবঙ্গের বিখ্যাত ওডিসি নৃত্যশিল্পী এবং ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর স্ত্রী ডোনা গাঙ্গুলী। গুরু কেলুচরণ মহাপাত্রের কাছে তিনি এই নৃত্যের তালিম নেন। কর্মজীবনের শুরুতে তিনি সঙ্গী হিসেবে পেয়েছিলেন তার গুরুকে। পরবর্তীকালে তিনি নিজের একটি ডান্স একাডেমি প্রতিষ্ঠা করেন। যার নাম “দীক্ষা মঞ্জুরী”। এই নৃত্যের প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছিলেন লতা মঙ্গেশকর।

এই প্রতিষ্ঠানেই বর্তমানে ভারতবর্ষের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে করা হচ্ছে বিশেষ নৃত্যের প্রস্তুতি। অন্যসব নাচের থেকে কিছুটা হলেও আলাদাভাবে উপস্থাপন করতে হয়। দেশাত্মবোধক গানে নাচ। সেই নাচেরই রিহার্সেল চলছে। আর সেই ভিডিওই নিজেই সোশ্যাল মিডিয়া শেয়ার করেছেন নৃত্যশিল্পী ডোনা। ভিডিওটি পোস্ট হওয়ার সাথে সাথে খুব অল্প সময়ের মধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। কুড়িয়েছে মানুষের ভালোবাসা। তাসি ভিডিও এবং কমেন্ট সেকশন থেকে স্পষ্ট।

 

View this post on Instagram

 

A post shared by Dona Ganguly (@dona_ganguly_39)

Back to top button