টলিউড

ইডির দু’বার তলবই একটি সিনেমার বক্স অফিস কালেকশন বিগড়ে দিতে পারে, মুখ থুবড়ে পড়ল বনির নতুন ছবি ‘আর্চি’র গ্যালারি’

ভারতের সরকারি আধিকারিকরা কাগজে কলমে বেশ শক্তিশালী হয় তা আমরা আগে থেকেই জেনে এসেছি, তবে এত শক্তিশালী যে “লিডিং হিরো” বনির ছবিকেও ফ্লপ করিয়ে দিতে পারে কেন্দ্রীয় সংস্থা ইডি (ED)। আজ্ঞে হ্যাঁ কিছুদিন আগে অভিনেতা বনি নিজেই নিজেকে টলিউডের “লিডিং হিরো” বলে দাবি করেছেন। তবে বনির সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘আর্চি’র গ্যালারি’ও হয়ে গেল বনির প্রথম ছবির মতোই, ‘বরবাদ’।

বরবাদই হয়েছে বলা যায়। ২০ টি সিনেমাহলে মুক্তি পেয়েও বক্স অফিসে একেবারে নাজেহাল অবস্থা ‘আর্চি’র গ্যালারি’র। প্রিমিয়ারের দিনেই ইডি চলে আসে বনিকে নিতে। সিজিও কমপ্লেক্সে ডাক পরে অভিনেতার। পরিচালক প্রমিতা ভট্টাচার্য বেজায় চটেছেন এই সমস্ত হওয়াতে। তিনি জানান ইন্ডাস্ট্রির অনেকেই ছবির ট্রেলার দেখে ভালো বলেছেন, তাঁর অনেক চেনা জানার পছন্দও হয়েছে প্রিমিয়ারে এই‌ ছবি দেখে। তবে এমনটা আশা পরিচালিকা নিজেও করেননি।

নেগেটিভ পাবলিক রিলেশনের ফলাফল হিসেবেই চলল না ছবিটি। শিক্ষাঙ্গনে আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত কুন্তল ঘোষ, তাঁর সাথেই চুক্তিহীনভাবে টাকা পয়সা লেনদেন করার জেরেই ফেঁসে গেছেন বনি। অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তীকে পাশে পেয়েছিলেন যদিও। তবে নেটপাড়া এত হট টপিককে তো আর এত সহজে ছেড়ে দেবে না।

দ্বিতীয়বার ডাক পরার পর সেই ৪০ লক্ষ টাকা ফেরত দেওয়ার পরেই ক্লিনচিট পেয়ে যান তিনি। তবে ততদিনে যা ক্ষতি হওয়ার তা ইতিমধ্যেই হয়ে গিয়েছিল। বনির নতুন ছবির প্রথম সপ্তাহ শুরু হতে না হতেই শেষ বলা যেতে পারে। শুরু ভালো না হলে ছবির ব্যবসা কখনোই ভালো হবে না, চিরকালের নিয়ম এটি। বনির ‘আর্চি’র গ্যালারি’ যে সুপারফ্লপ হবে তা আগে থেকেই জানিয়ে দিলেন নেটপাড়ার বাসিন্দারা। নিজেকে ‘লিডিং হিরো’ বলার পরেও বেশ ট্রোল হতে হয়েছিল তাঁকে। কুন্তল ঘোষের সাথে নাম জড়ালে ট্রোলিং আরো বাড়ে, এতকিছুর পর ছবি হিট হবে না এটা আগে থেকেই আঁচ করতে পেরেছিলেন ছবির ডিস্ট্রিবিউটর শতদীপ সাহা, তিনি বলেন, “বক্সে অফিসে সাড়া ফেরতে পারেনি এ ছবি”।

এতকিছুর পরে বনি আর ছবি পাবে কিনা সে নিয়েও সন্দেহ করছেন অনেকে। কেউ বললেন, “বনি লিডিং হিরো থেকে হয়ে গেল লিভিং হিরো”।

Back to top button

Ad Blocker Detected!

Refresh