টলিউডStory

ষড়যন্ত্র করে বাদ দেওয়া হয়েছিল ‘বাঞ্ছারামের বাগান’ থেকে! আজও দুঃখ বয়ে বেড়ান ‘খরকুটো’র জেঠাই ওরফে অভিনেতা দুলাল লাহিড়ী

এই মুহূর্তে টলিউডের অন্যতম একজন জনপ্রিয় সিনিয়র অভিনেতা হলেন দুলাল লাহিড়ী। স্টার জলসার ধারাবাহিক ‘খরকুটো’তে তাকে জেঠাই এর চরিত্রে দর্শকরা ভীষণ পছন্দ করেছেন। কিন্তু টলিউডে বহু বছর ধরে কাজ করার পরেও আজও তিনি ভুলতে পারেননি কিভাবে অন্যায় ভাবে তাকে বাদ দেওয়া হয়েছিল ‘বাঞ্ছারামের বাগান’ সিনেমা থেকে।

তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছেন পরিচালক তপন সিংহের সিনেমা ‘বাঞ্ছারামের বাগান’ সিনেমায় জমিদারের ভূমিকায় অভিনয় করার কথা ছিল তার। প্রথমে মহানায়ক উত্তমকুমারের সেই চরিত্রে কাজ করার কথা থাকলেও সময়ের অভাবে তিনি পিছিয়ে যান প্রজেক্ট থেকে। এরপর মুখ্য চরিত্রে অভিনয় করা প্রতিভাবান অভিনেতা মনোজ মিত্র তাকে ডেকে নিয়েছিলেন স্টুডিওতে। জানা গিয়েছিল শুটিং সেটও তৈরী হয়ে গিয়েছিল। পাশাপাশি জমিদারের চরিত্রের জন্য বেছে নেওয়া হয়েছিল দুলাল লাহিড়ীকে।

প্রবীণ অভিনেতা জানিয়েছেন শেষ পর্যন্ত ভীষ্ম গুহঠাকুরতা, দেবিকা মিত্রর উপস্থিতিতে সিনেমার প্রযোজক ধীরেশ চক্রবর্তী সিদ্ধান্ত নেন তাকে সিনেমা থেকে বাদ দেওয়ার। কারণ হিসেবে তিনি জানান নতুন মুখ হিসেবে তারা ইতিমধ্যেই মনোজ মিত্রকে বেছে নিয়েছেন।

তাই দুলাল লাহিড়ীকে নেওয়ার মতো রিস্ক নিতে পারবেন না। শেষ পর্যন্ত আরেক টলিউড অভিনেতা দীপঙ্কর দে অভিনয় করেন ওই চরিত্রে। বলাই বাহুল্য অন্যায় ভাবে তাকে ওই সিনেমা থেকে বাদ দেওয়ায় আজও সেই দুঃখ ভুলতে পারেননি প্রবীণ এই অভিনেতা।

Back to top button