টলিউড

‘উঠে এল ছক ভাঙা চিত্র’! ‘দাদাসাহেব ফালকে চলচ্চিত্র উৎসব’ এ সেরা অভিনেত্রীর সম্মান জিতে নিলেন সাঁওতালি অভিনেত্রী ডগর টুডু!

সিনেমা প্রেমীদের অনেকেই হয়তো এখনও জেনে উঠতে পারেননি তার নাম। কলকাতা শহরেও হয়তো সেভাবে তৈরি হয়নি তার খ্যাতি। তবে এবার তার মধ্যেই এবার ১২তম দাদাসাহেব ফালকে চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে সকলকে চমকে দিলেন সাঁওতালি অভিনেত্রী ডগর টুডু। মাত্র ২২ বছর বয়সেই এই পুরস্কার লাভ করে সকলকে রীতিমতো চমকে দিয়েছেন এই সাঁওতালি কন্যা।

জানা গিয়েছে রায়গঞ্জের গ্রাম্য পরিবেশের উপর তৈরি ‘আশা’ নামের একটি বিশেষ চাহিদা সম্পন্ন নায়িকার ভূমিকায় অভিনয় করেছিলেন ডগর টুডু। পল্লব রায় পরিচালিত এই ছবিটি মুক্তি পেতে অর্থনৈতিক ভাবে সাহায্য করেছিলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। বর্তমানে সাঁওতালি বিনোদন জগতের জনপ্রিয় নাম হয়ে উঠতে সক্ষম হয়েছেন ডগর টুডু। তবে শুধুমাত্র অভিনয় নয় তার পাশাপাশি অসাধারণ গানের গলার মাধ্যমে সকলকে চমকে দিতে সক্ষম হয়েছেন তিনি। ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে তার গাওয়া বেশ কয়েকটি গান।

পাশাপাশি একটি জনপ্রিয় সাঁওতালি চ্যানেলে প্রধান মুখ হয়ে উঠতে সক্ষম হয়েছেন তিনি। তবে সিনেমার পাশাপাশি বর্তমানে সাঁওতালি ভাষায় স্নাতকোত্তর পাস করে সমাজসেবামূলক কাজে নিজেকে জড়িয়ে ফেলেছেন অভিনেত্রী ডগর। বলাই বাহুল্য দাদাসাহেব ফালকে পুরষ্কারের মঞ্চে সাঁওতালি অভিনেত্রীর পুরস্কার লাভের দৃশ্য মন জয় করেছে নেটিজেনদের।

 

View this post on Instagram

 

A post shared by Dagar Tudu (@dagar_tudu)

Back to top button