টলিউড

‘স্বপ্নে মেনুটা অভিই বলে দিয়েছে’! ভাত-ডাল, মটন কষা দিয়ে প্রয়াত অভিনেতা অভিষেক চ্যাটার্জির বাৎসরিক কাজ সারলেন স্ত্রী সংযুক্তা ও ১২ বছরের সাইনা

গত ২৪ শে মার্চ আচমকাই সকলকে চমকে দিয়ে না ফেরার দেশে চলে যান অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়(Abhisek Chatterjee)। তবে সময় যেন জলের মতো বয়ে গিয়েছে। দেখতে দেখতে একটা বছর তারাদের দেশে নব্বইয়ের টলিউড(Tollywood) কাঁপানো নায়ক। ঠিক এক বছর পর ১৪ ই মার্চ বাবার বাৎসরিক কাজে হাত লাগালো তার মেয়ের ডল ওরফে সাইনা। অভিষেকের অকাল মৃত্যু মেনে নিতে পারেনি এখনো তার অনুরাগীরা। এক অদ্ভুত শূন্যতা ঘিরে ধরে রয়েছে সকলকে আজও।

চোখের কোণে জল নিয়ে তার স্ত্রী এবং মেয়ে দুজনেই বাবার শেষ কাজে হাত লাগালো। যদিও বারবার করে জানা ছিলেন সশরীরে না থাকলেও অভিষেকের উপস্থিতি প্রতি মুহূর্তে অনুভব করছেন দুজনে। এই কথাই বারবার শোনা গিয়েছে তাদের মুখে।

সোশ্যাল মিডিয়াতে এদিন অভিষেকের বাৎসরিক কাজের নানান মুহূর্তের ছবি ভাগ করে নিয়েছিলেন সংযুক্তা। অভিষেকের মৃত্যুর পর তার ফেসবুকে নিয়মিত পোস্ট করেন তিনি। কারণ সেখানে ভালোবাসার মানুষজন জুড়ে রয়েছে। প্রিন্স আনোয়ার শাহ রোডের এক বহুতলে স্ত্রী এবং মেয়েকে নিয়ে থাকতেন অভিনেতা। এদিন গোটা বাড়ি অভিনেতার পছন্দের ফুল রজনীগন্ধায় সাজানো হয়।

প্রত্যেকটা মুহূর্তের ছবি সামাজিক মাধ্যমে ভাগ করে তিনি লেখেন,’ ওঁরদিন ওঁর মত করে… সাঁই বাবা আমাদের পথ দেখানোর জন্য ধন্যবাদ।’ পাশাপাশি তার স্ত্রী জানিয়েছেন,’ অভির কথা মতই ঘরটা সাজিয়েছি। আমি আর অভি দুজনেই সাঁই বাবার ভক্ত। সেইমতো নয় আর এগারো নম্বরটা লাকি মনে করি। এদিন নটা বাচ্চাকে খাওয়ানোর ব্যবস্থা করেছিলাম। স্বপ্নে মেনুটা অভি বলে দিয়েছে।’

কি ছিল মেনুতে? লুচি, আলুর দম, ভাত ডাল, ঝুড়ো আলু ভাজা, দই মাছ ,মটন কষা। বাবার বাৎসরিক কাজে বসে একটু আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন ১২ বছরের মেয়ে। তবে তাকে সামলে নিয়েছেন মা সংযুক্তা। গত বছর রিয়ালিটি শোতে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন অভিষেক। তবে হাসপাতালে ভর্তি হতে রাজি হননি তিনি। এরপর রাতে বাড়ি ফিরে শারীরিক পরিস্থিতি আরো বিগড়ে যায়। ভোররাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে অভিনেতা।

তবে জীবন পথে এগিয়ে চলার জন্য অভিষেক কন্যা সব সময় ভালোবাসার এবং আশীর্বাদ পেয়ে থাকেন প্রায় এত অভিনেতার ভক্তদের থেকে। এদিন ভক্তরা ভালবাসা এবং আশীর্বাদে ভরিয়ে দিয়েছে ডলকে। বাবার মতই অভিনয় জগতে পা রাখতে আগ্রহী সাইনা। জানিয়েছেন,’ করতে পারি আমি অভিনেত্রী হতে চাই। কিন্তু আমার কাছে এখনো কোনো সুযোগ আসেনি’। তবে অভিনয় করলেও সেটা যেন টলিউড ইন্ডাস্ট্রিতে না হয় এমনটাই চান তার মা। অভিষেকেরও নাকি তেমনটাই ইচ্ছে ছিল।

Back to top button

Ad Blocker Detected!

Refresh