বাংলা সিরিয়াল

জনপ্রিয় লেখিকা লীনা গাঙ্গুলীর পছন্দ মাথায় রেখে পূজোয় পোশাক সিলেক্ট করলে আপনিও মোহর, ফুলঝুরির মত সুন্দরী হয়ে উঠবেন রাতারাতি!

বাংলা টেলিভিশন জগতের জনপ্রিয় একজন লেখিকা হলেন লীনা গঙ্গোপাধ্যায়। এক সময়কার পুন্যি পুকুর, কুন্দ ফুলের মালা ধারাবাহিক থেকে শুরু করে বর্তমান সময়ের মোহর, এক্কাদোক্কা ধুলোকণার মত জনপ্রিয় ধারাবাহিক গুলি তারই কলম থেকে বেরিয়েছে। তার লেখা দর্শক ভীষণ রকম ভাবে পছন্দ করেন এবং সেই কারণেই টেলিভিশন জগতে তার নাম অবিস্মরণীয়।

তার ধারাবাহিক গুলি একটু নজর করলেই চোখে পড়ে ধারাবাহিক গুলির মধ্যে রয়েছে নারীকেন্দ্রিক ভাবনাচিন্তা, সম্পর্কের নানা বিধ জটিলতা এবং সর্বোপরি জটিল মনস্তত্ত্ব। লীনা গঙ্গোপাধ্যায়ের বেশিরভাগ ধারাবাহিকে দেখানো হয় যে,তার ধারাবাহিকের বেশিরভাগ নারী চরিত্রই শাড়ি পরেন। এই শাড়ি প্রীতির ব্যাপারে এক বালিনা গঙ্গোপাধ্যায় কে জিজ্ঞেস করা হলে তিনি পরিষ্কার বলেন যে তিনি মনে করেন শাড়ি তার কাছে গোটা একটি ভারতবর্ষ‌। কারণ শাড়ির মধ্য দিয়ে ভারতবর্ষের চেতনা, ঐতিহ্য কে রিপ্রেজেন্ট করা যায়।

এইদিন লীনা গাঙ্গুলী আরো বলেন যে, “ ভারতবর্ষের ঐতিহ্য আর আধুনিকতা মিশে আছে শাড়ির শরীরে। শাড়ির ছড়ানো রং, সুতোর বুনোট, কারুকাজ আমাকে ভারতবর্ষকে চিনতে শেখায়। যেকোনো লুকেই এই বারো হাতের উপস্থিতি সকলের নজর কেড়ে নেয়।” অভিনেত্রী আরো বলেন যে, তার সব থেকে প্রিয় রং হলো সাদা, তাই তিনি সাদা রঙের শাড়ি পরতে ভালোবাসেন।

একটি সংবাদ মাধ্যমে সম্প্রতি দেখতে পাওয়া গেছে যে, লীনা গাঙ্গুলীর কাছে বিভিন্ন ধরনের শাড়ির কালেকশন রয়েছে। ২০১১ সালেলীনা গঙ্গোপাধ্যায়ের একটি ধারাবাহিক অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠে ধারাবাহিক টির নাম ইষ্টিকুটুম। এই ধারাবাহিকের গল্পের তুলনায় এই ধারাবাহিকের শাড়ি দর্শকদের নজর কাড়ে।

ধারাবাহিকে দেখানো হয় মুখ্য চরিত্রের অভিনেতা একটি আদিবাসী মেয়েকে বিয়ে করেন সেই আদিবাসী নারী চরিত্রের নাম বাহামণি। এই ধারাবাহিকে বাহামনি যে শাড়িটি পড়তেন সেই শাড়িটি পরবর্তীকালে ট্রেন্ড হয়ে বাহা শাড়ি হয়ে যায়। লেখিকা একটি সাক্ষাৎকার একবার বলেছিলেন তার শাড়ি গুলির মধ্যে বাহা শাড়ি তার খুব পছন্দের।

তাই লীনা গাঙ্গুলির পছন্দ মাথায় রেখে এই পুজোয় অন্য কোন পোশাক না বেছে যদি শাড়ি বাছেন তাহলে প্রেম জমে উঠবে আর তার সাথে ঐতিহ্য‌ও বজায় থাকবে।

 

Back to top button

Ad Blocker Detected!

Refresh