Sports

নিজের গানের কনসার্ট থেকে উপার্জিত কোটি কোটি টাকা দিয়ে কি করেন অরিজিৎ সিং? জানলে অবাক হবেন আপনিও

গান কে না ভালবাসে। আর সেই গান যদি হয় স্বয়ং অরিজিৎ সিং এর গলায় তাহলে তো কোন কথাই নেই। যে মানুষটাকে একবার সামনাসামনি দেখার জন্য মানুষ কয়েক বছর ধরে অপেক্ষা করে থাকে। যার কনসার্ট শোনার জন্য মানুষ নিজেদের সাধ্যের বাইরে গিয়ে টাকা খরচ করতে পারে। যেমন গত বছরই কলকাতার কনসার্ট এর টিকিট এর মূল্য ৫০ হাজার ছাড়িয়ে গেছিল। তাও নিজের প্রিয় গায়ক কে একবার দেখার জন্য এসেছিলেন হাজার হাজার মানুষ।

সম্প্রতি তিনি শিলিগুড়ি গিয়েছেন কনসার্টের জন্য। সেখানেই কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল অরিজিৎ সিং-এর এই বিশাল অনুষ্ঠান। অনুষ্ঠানের দিন ভোর রাতেই নিজের জনা তিরিশেক বন্ধুদের নিয়ে শিলিগুড়ি পৌঁছে ছিলেন অরিজিৎ। অনুষ্ঠানের আয়োজক জানিয়েছেন, “অরিজিৎ-এর এই বন্ধুদের অরিজিৎ কখনও ভোলে না। বাংলা, মুম্বাই যেখানেই যান, সেখানেই তাদের এক সঙ্গে নিয়ে যান তিনি।” সাধারণ এক্সপ্রেস ট্রেনে চেপে পৌঁছেছিলেন শিলিগুড়ি। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

কনসার্টের‌ দিন মঞ্চে বাঙালি শিল্পীদের গান গেয়েছিলেন অরিজিৎ সিং। তার সঙ্গেই নিজের গাওয়া ‘বেখায়ালি’, ‘দেবা দেবা’, ‘রাবতা’ মতো গানও গেয়েছেন তিনি। অরিজিৎ-এর সাজও ছিল অন্য রকম। তার মাথায় ছিল নীল পাগড়ি, সঙ্গে নীল রঙের টি-শার্ট, সাদা প্যান্ট আর নীল-সাদা জ্যাকেটে। এদিন কনসার্ট দেখার জন্য দর্শক সংখ্যা ছিল প্রায় ১৪ হাজার। তবে অরিজিৎ সিং কত টাকা পারিশ্রমিক নিয়েছেন এই শোয়ের জন্য?

কনসার্টে গান গাওয়ার জন্য মোট আড়াই কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি। তবে সেই টাকার বেশির ভাগটাই দরিদ্র শিশু, তরুণী, পিছিয়ে পড়া শ্রেণিদের সাহায্য করার কাজে লাগান তিনি। তাঁদের শিক্ষা, স্বাস্থ্য, খেলা সহ অন্যান্য পরিষেবা প্রদান করা। অর্থাৎ নিজের কনসার্ট থেকে উপার্জিত টাকার কিছুটা অংশ তিনি সমাজসেবার কাজেই লাগান। আমরা প্রত্যেকেই জানি গায়ক নিজের এলাকায় বহু উন্নয়নের কাজ করেছেন নিজের কনসার্টের টাকায় বহু গরীব মানুষকে সাহায্য করেছেন তিনি। গ্রামে বাচ্চাদের স্পোকেন ইংলিশের ক্লাস নেন তিনি বিভিন্ন সমাজ সেবামূলক কাজ করে থাকেন অরিজিৎ সিং।

Back to top button

Ad Blocker Detected!

Refresh