সারা দেশ মিলিয়ে ১৮ টি অক্সিজেন প্ল্যান্ট বানাবেন অভিনেতা সোনু সুদ, সেপ্টেম্বর থেকেই শুরু হবে কাজ

করোনা আসার পর থেকে অসহায় মানুষের পাশে তিনি যে ভাবে দাড়িয়েছেন তাতে তিনি সত্যি মানুষের কাছে ভগবান হয়ে গিয়েছেন। কখনো আটকে থাকা ছাত্রছা্রীদের ও শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়েছেন, আবার কখনো কোনো দরিদ্র মানুষের চিকিৎসার খরচ তুলে নিয়েছেন নিজের কাঁধে। সারাদেশের মানুষ এখন তাকেই ভগবান মেনে চলছেন।

কিছুদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। কিন্তু তাতে কি, কোনো ভাবেই অসহায় মানুষদের সাহায্য বন্ধ হয়নি। মানুষের ভালোবাসায় এখন পুরোপুরি সুস্থ তিনি এবং সুস্থ হওয়ার সঙ্গে সঙ্গেই আবার কাজে লেগে পড়েছেন।

আগের বছর থেকে এই বছর ভারতে কভিডের রূপটি যথেষ্ট ভয়ানক ছিল। যার জেরে প্রচুর মানুষ এক ধাক্কাতেই অসুস্থ হয়ে পড়েন। ধীরে ধীরে বাড়তে থাকে অক্সিজেনের অভাব।

নিজের প্রায় অর্ধেক সম্পত্তি বন্ধক রেখে বাইরে থেকে নিয়ে এসেছেন অক্সিজেন। যাতে সাধারণ মানুষ কোনো ভাবেই অক্সিজেনের অভাবে মারা না যান।

এবার তিনি অক্সিজেনের সমস্যাকে পাকাপাকিভাবে দুর করার পরিকল্পনা করছেন। দেশের মোট ১৬ থেকে ১৭টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ করবার চিন্তা করছেন অভিনেতা।

এই পরিকল্পনার মাধ্যমে কিছুটা হলেও অক্সিজেনের অভাব মিটবে বলে দাবি তার। সনু সুদ জানান ইতিমধ্যেই এর কাজ শুরু হয়ে গেছে। অন্ধ্রপ্রদেশ ও কুর্নুলে জোরকদমে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ চলছে। সেপ্টেম্বরের মধ্যেই গোটা দেশের আরও কিছু জায়গায় অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ পুরোদস্তুর চালু হয়ে যাবে।

একটি সংবাদ মাধ্যমকে জানান তিনি প্রত্যেকটি দেশে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের চেষ্টা চালাচ্ছি। অন্ততপক্ষে ১৫০ থেকে ২০০ বেড রয়েছে এমন হাসপাতালগুলির নিকটেই অক্সিজেন প্ল্যান্টগুলি স্থাপনের চেষ্টা করা হচ্ছে। সিনেমায় ভিলেনের ভূমিকায় থাকলেও বাস্তব জীবনে আসল হিরোর ভূমিকা পালন করছেন তিনি।