বাংলা সিরিয়াল

বাংলা সিরিয়ালের এই চার লেখকরা না থাকলে যে কি হতো! দর্শকদের বেছে নেওয়া সেরা চার ধারাবাহিক লেখকের পরিচয় জানুন…

সিরিয়াল দেখতে পছন্দ করেন না এমন মানুষ হাতে গোনা। বাংলা হোক বা হিন্দী কিংবা অন্য কোন ভাষার সিরিয়াল সকলের কাছে বেশ জনপ্রিয়। তবে যদি বাংলা ইন্ডাস্ট্রির কথা বলি সে ক্ষেত্রে বহু রিমেক সিরিয়ালের মাঝেও এমন অনেক লেখক লেখিকা রয়েছেন যাদের লেখনীর কারণে ধারাবাহিকগুলি বেঁচে আছে।

তারাই মূলত সাধারণ মানুষকে সিরিয়ালমুখী করে তুলেছেন। এবার দেখে নেব সেই সকল বাংলা সিরিয়ালের লেখকদের, যাঁরা ছাড়া বাংলা সিরিয়াল ইন্ডাস্ট্রি রসাতলে যেত।

লীনা গঙ্গোপাধ্যায়:-বাংলা সিরিয়ালের লেখক লেখিকাদের কথা ভাবলেই যার কথা আগে মনে আসে তিনিই হলেন লীনা গঙ্গোপাধ্যায়। সকলের কাছে লীনা পিসি হিসেবেই পরিচিত তিনি।

আরও পড়ুন : “একটা মানুষ কুকুর হয়ে গেল আপনাদের কাছে?” রিসেপশন বিতর্কে শ্রীলেখাকে জবাব কটাক্ষ শ্রীময়ীর

তাঁর লেখা ধারাবাহিক নিয়ে বিতর্ক হওয়ার পাশাপাশি ব্যাপক প্রশংসাও হয়। কেয়া পাতার নৌকো, ইষ্টিকুটুম, জল নূপুর, ইচ্ছে নদী, নকশীকাঁথা, ফাগুন বউ, শ্রীময়ী গুড্ডি এবং একাদোক্কা আরোও কত কি।

অর্ক গঙ্গোপাধ্যায়:-লীলা মুখোপাধ্যায়ের ছেলে অর্ক গঙ্গোপাধ্যায়। তিনিও কিন্তু মায়ের মতই প্রতিভাবান। জি বাংলার পর্দায় ইচ্ছে পুতুল আর কার কাছে কই মনের কথা এই দুই ধারাবাহিকের গল্প লিখেছেন অর্ক।

বর্তমানে কার কাছে ভাই মনের কথা নিয়ে দারুণ ট্রোল হচ্ছে নেটপাড়ায়। কিন্তু অর্ক গঙ্গোপাধ্যায় যে একজন ভালো লেখক সেটা বলতেই হয়।

স্নেহাশীষ চক্রবর্তী:- বাংলা টেলিভিশন জগতের দারুন শক্তিশালী একজন লেখক হলেন স্নেহাশীষ চক্রবর্তী। তবে এই লেখকের রচিত সিরিয়ালের গল্পগুলো কিন্তু একেবারে অন্যরকম। সব গল্প নারী কেন্দ্রিক হলেও তার মধ্যে এক আলাদা ব্যাপার আছে।

আরও পড়ুন : সলমনের কথায় “এই” কাজ করে আফসোস করেন ক্যাটরিনা! সবটা ফাঁস করলেন ভিকিপত্নী, উঠল প্রিয়াঙ্কা প্রসঙ্গ

তাঁর প্রোডাকশন হাউজের নাম ব্লুজ। ভালোবাসা ডট কম, টাপুর টুপুর, আঁচল, রাখী বন্ধন, যমুনা ঢাকি, খুকুমণি হোম ডেলিভারি সহ আরও অনেক সিরিয়াল দীর্ঘদিন ধরে রমরমিয়ে চলেছে। জি বাংলায় জগদ্ধাত্রী সিরিয়ালের গল্প তিনিই লিখেছেন।

সুশান্ত দাস:- ছোটো পর্দার বেশ নামকরা একজন গল্পকার হলেন সুশান্ত দাস। কৃষ্ণকলি, জয়ী, তিতলি, আলতা ফড়িং, ‘বাংলা মিডিয়াম’ এর মত জনপ্রিয় সব সিরিয়ালের গল্প লিখেছেন তিনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh