বাংলা সিরিয়াল

ঝাড়গ্রাম থেকে টালিগঞ্জে আরাত্রিকা! শুটিংয়ের মাঝে বই খুলে পড়তেও শুরু করেন, রইলো পর্দার রাইয়ের সফর

আরাত্রিকা মাইতি, টিভি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী তিনি। ছোটবেলা থেকেই তার স্বপ্ন ছিল অভিনেত্রী হওয়ার। মা বাবাও পাশে ছিলেন মেয়ের সফরে। তাইতো ঝাড়গ্রামের মেয়ে আরাত্রিকা এসেছিলেন কলকাতায়।

একেবারে ছোট্ট বেলা থেকেই অডিশন দিতেন তিনি। কলকাতার হোটেলে থেকেছেন বহুদিন ধরে। নাহ্ হাল ছাড়েননি তিনি। ইতিমধ্যে তিন তিনটি ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করে ফেলেছেন তিনি। তবে এই অভিনয় জগতে যাত্রা তার কেমন ছিল জানেন?

এখন কলেজের প্রথম বর্ষের ছাত্রী মিঠিঝোরার রাইপূর্ণা ওরফে আরত্রিকা মাইতি। ২০২১ সালে সান বাংলার অগ্নিশিখা ধারাবাহিকে প্রথম আদিবাসী কন্যার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এর আগেও অবশ্য বেশ কিছু ছোট চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। জী বাংলার রানী রাসমনিতেও দেখা গিয়েছিল তাঁকে।

আরও পড়ুন : ওড়িয়া অভিনেতার সঙ্গে সম্পর্ক থেকে বিয়ে, তারপর ডিভোর্স! কেনো স্থায়ী হলো না রচনা-সিদ্ধান্তের সংসার?

তবে সেই সময় শুধু ক্যামেরার সামনে দাঁড়ানো ছাড়া আর কোনো কাজ ছিলনা। আরাত্রিকা জানান, “আমি অনেক ছোট থেকেই অডিশন দিয়েছি। তবে অনেক ভুলভাল জায়গায়ও অডিশন দিয়েছিলাম। কিন্তু অগ্নিশিখায় প্রথম ঠিকঠাক জায়গায় অডিশন দিই। সুযোগও পেয়ে যাই। লকডাউনের সময় হয়েছিল পুরো বিষয়টা”।

আরত্রিকার দাদু থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর একটি নাটকদলও ছিল। স্কুলের প্রধান শিক্ষক ছিলেন তিনি। অভিনেত্রীর বাবা, জেঠু ওই স্কুলেই পড়েছিলেন। স্কুলের, পাড়ার বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতেন আরত্রিকা। অভিনেত্রীর মা ছিলেন তাঁর পিছনে। কলকাতার স্টুডিও পাড়ায় মেয়ের ছবি দিয়ে আসতেন তিনি।

অডিশনে মেয়েকে নিয়েছেন তার মা। রানী রাসমনি ধারাবাহিককে সুযোগ পাওয়ার সময় অষ্টম শ্রেণীর ফাইনাল পরীক্ষা ছিল আরাত্রিকার। এখন যোগমায়া কলেজের মনবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আরত্রিকা। অগ্নিশিখা নামক এক ধারাবাহিকে সুযোগ পান তিনি।

অগ্নিশিখার পর তিনি সুযোগ পান জি বাংলার খেলনা বাড়িতে অভিনয় করেছেন আরাত্রিকা। আর তারপর মিঠিঝোরা ধারাবাহিকে সুযোগ পান। রোগা হওয়ার জন্য এবং বাচ্চা বাচ্চা দেখতে হওয়ার জন্য অনেকবার রিজেক্ট হয়েছেন তিনি। প্রয়াত সন্দীপ চৌধুরীর হাত ধরেই অভিনয়ে আসা।

আরও পড়ুন : কয়েক ঘন্টায় সোল্ড-আউট আরিয়ানের ব্র্যান্ডের পোশাক! কটাক্ষের মুখে শাহরুখ পুত্র

বড়ো পর্দায় কি দেখা যাবে আরাত্রিকাকে? তিনি জানান, “অবশ্যই, অনেক সুযোগও এসেছিল কিন্তু সময়ের সমস্যার কারণে, চুক্তির কারণে করতে পারনি। তবে আফোসেস নেই। যেটা করছি মন দিয়ে করছি। পরে আবার সুযোগ আসবে।” নতুন অভিনেতা অভিনেত্রীদের জন্য আরাত্রিকা বলেন, “যদি ইচ্ছে থাকে তাহলে হবে। লেগে থাকতে হবে।

আমি ৫ থেকে শুরু করেছি। প্রধান অভিনেত্রীর কাজ পেয়েছি ১০এ। কতবার হবে না! হতেই হবে। বাড়িতে মনোলোগ বলতাম, সংলাপ বলতাম। যদিও ছোট থেকে এত স্ট্রেজ শো করেছি, এত প্রতিযোগিতায় গেছি যে ক্যামেরার সামনে ভয় লাগেনি। তবে আমি সন্দীপ চৌধুরীর কাছে কৃতজ্ঞ আমায় সুযোগ দেওয়ার জন্য। তবে আমি মনে করি মন পেলে হবে না, নিজেকে প্রতিদিন তৈরি করতে হবে।”

Back to top button

Ad Blocker Detected!

Refresh