বাংলা সিরিয়াল

“আমি নিজে সিনেমায় অভিনয় করতে চাইতাম না” হঠাৎ কেনো একথা বলে বসলেন অভিনেত্রী অনুরাধা রায়?

অনুরাধা রায়, বর্তমানে টেলিভিশনের পর্দার জনপ্রিয় মুখ। তবে একটা সময় কমার্শিয়াল ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতেন তিনি। ঋতুপর্ণ ঘোষের পছন্দের অভিনেত্রী ছিলেন অনুরাধা। ঋতুপর্ণ ঘোষের লেখা অবলম্বনে তৈরি ধারাবাহিক “গানের ওপারে”তে বাড়ির বড় বউয়ের চরিত্রে অভিনয় করেছিলেন অনুরাধা।

তাঁকে নিয়ে সিনেমা তৈরীর কথা ভেবেছিলেন ঋতুপর্ণ। তবে তাঁর অকাল মৃত্যুতে সবটাই বিলীন হয়। বর্তমানে ‘চিনি’ নামক এক ধারাবাহিকে কুচুটে ঠাকুরমার চরিত্রে অভিনয় করছেন তিনি।

আরও পড়ুন : গীতার সাপোর্ট পেয়ে কথার টি আর পি! ৮+ এরপর ৭+ পাওয়াটা কোনো ব্যাপার না!-গীতা না থাকলে আজ দম বেরিয়ে যেতো কথার বলছেন দর্শক!

অভিনেতা দেবরাজ রায়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন অনুরাধা রায়। কখনোই অভিনয় জগতে আসার ইচ্ছে ছিল না অনুরাধার। বলতে গেলে, শ্বশুরবাড়ির লোকজনের জোরজবস্তিতেই অভিনয় জগতে আসা তাঁর।

তবে এর আগে থিয়েটারের মঞ্চে বহুবার অভিনয় করেছিলেন তিনি। অভিনেত্রী অনুরাধা রায় একবার জানান, “আমি নিজে সিনেমায় অভিনয় করতে চাইতাম না। শ্বশুরবাড়ির সকলে আমাকে ‘কর কর’ বলে জোর করেছিলেন।”

অনেক অভিনেতা-অভিনেত্রীর সুযোগ না পাওয়া নিয়ে বিনোদন জগতের উপরে ক্ষোভ থাকে। সে দিক থেকে অনুরাধা রায়ের মনে বিনোদন জগতকে নিয়ে কোন নালিশ নেই। নায়ক দেব জিতের মায়ের চরিত্রে অভিনয় করে তিনি যা পেয়েছেন, তাতেই সন্তুষ্ট অনুরাধা।

গুরুজনদের আশীর্বাদ ছোটদের ভালোবাসা এই সবটাই অর্জন করতে পেরেছেন অনুরাধা। অভিনেত্রী বলেন, “এই ইন্ডাস্ট্রি আমাকে অনেক কিছু দিয়েছে। এত কিছু হয়তো আমি নিজেই চাইনি। আমাকে সম্মান করেছে ছোটরা, আদর দিয়েছে বড়রা।”

আরও পড়ুন : কেন মহা পর্ব হলেই মনের কথা টিমকে বেশি প্রায়োরিটি দেওয়া হয়? এতে করে কেমন একটা গোঁজামিল হয়ে যাচ্ছে!

তবে একটা জিনিস নিয়ে ভীষণ আফসোস রয়ে গিয়েছে অনুরাধার মনে। কিন্তু যে ইন্ডাস্ট্রির প্রতি কোনো অভিযোগ নেই, সেখানে কি এমন বিষয়ে আফসোস তাঁর? অভিনেত্রী অনুরাধা রায়ের কথায়, “ঋতুপর্ণর মৃত্যুতে আমি ভীষণই আঘাতপ্রাপ্ত হয়েছিলাম। যিশু সেনগুপ্তর সঙ্গে ‘অপরাজিত’ ছবিতে ওর মায়ের চরিত্রে অভিনয় করছিলাম।

সেই সিরিয়ালের সেটে এসে ঋতু আমাকে ওঁর একটি ছবিতে অভিনয় করার অফার দিয়েছিলেন। সেই ছবিটা আমাদের আর করা হল না। ঋতু অকালেই চলে গেল।”

Back to top button

Ad Blocker Detected!

Refresh