টলিউডবাংলা সিরিয়াল

ছোট্ট ঝিলিক আর ছোট্টটি নেই! টলিউডে ফের মাটি শক্ত করতে আসছেন তিথি বসু, রয়েছে মুখ্যমন্ত্রীর সঙ্গেও ভালো সম্পর্ক

একটা সময় ছিল যখন বাংলা ধারাবাহিক (Bengali Serial)গুলির কাছে ত্রাস ছিল মা(Maa) ধারাবাহিকটি। কারণ এই ধারাবাহিকের জনপ্রিয়তা এতটাই মারাত্মক আকার ধারণ করেছিল যে বাকি ধারাবাহিকগুলি ম্লান হয়ে গিয়েছিল। টিভির পর্দায় যখন গানটা বাজতো ‘তোমায় ছাড়া ঘুম আসেনা মা’। সেই সঙ্গে একরাশ কোকড়ানো চুলের এক শিশু কাতর ভাবে খুঁজে বেড়াচ্ছে তার মাকে।

দর্শকদের কার্যতা টেলিভিশনের সামনে চুম্বকের মতো আটকে রাখতো এই ছোট্ট ঝিলিক। তবে দীর্ঘ বছর আগে ধারাবাহিক শেষ হয়ে গেলেও মায়ের জনপ্রিয়তা এতটুকু কমেন। তবে পর্দার ঝিলিককে সেভাবে আর কোন ধারাবাহিকে দেখা গেল না। ২২ বছরই শিশু শিল্পী হিসেবে স্টারডম পাশাপাশি সোশ্যাল মিডিয়ার স্টার। সবকিছু নিয়ে একান্ত সাক্ষাৎকারে ধরা দিয়েছেন তিথি বসু। এই সময় ডিজিটালের সঙ্গে খোলাখুলি আড্ডায় তিথি(Tithi Basu)।

মা সিরিয়ালে শিশু শিল্পী হিসেবে জনপ্রিয়তা তারপর সোশ্যাল মিডিয়া কোন খ্যাতি তিনি বেশি উপভোগ করেন। সময় না নিয়ে জানিয়েছেন সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তাটা ধারাবাহিকের সুবাদে। সে ক্ষেত্রে অভিনয়কেই তিনি এগিয়ে রাখবেন।

তবে ধারাবাহিকের টিআরপি ছিল মারাত্মক। তার সঙ্গেই ঐন্দ্রিলারা অভিনয় জগতে এলেও আজ তারা সিনেমা সিরিয়ালে একচেটিয়া দাপট দেখাচ্ছে সেই জায়গাটা কতটা মিস করেন তিনি? তিথি জানিয়েছেন তিনি পড়াশোনাতে ফোকাস করতে অভিনয় থেকেই ফোকাস সরিয়েছেন। আর এটা হওয়ারই ছিল। তবে ২০১৯-২০ সালে স্টার জলসা তে কাজ করেছেন তিনি। তারপর লকডাউন। জানিয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজি অনার্স নিয়ে পড়াশোনা করেছেন।

সময় শ্রীতমার সঙ্গে অভিনয় করতেন তিনি। বর্তমানে তিনি কাউন্সিলর রাজনীতিতে আসার পরিকল্পনা রয়েছে কি তিথির? এ ব্যাপারে অকপট অভিনেত্রী। জানিয়েছেন আপাতত কোন চিন্তা নেই। সবে তার ২২ বছর বয়স। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তার সম্পর্ক খুবই ভালো। রাজনীতিতে এলে সবাইকে জানিয়ে আসবেনা। তবে মা ধারাবাহিকের জনপ্রিয়তা তিনি পেয়েছিলেন সেটা তখন না বুঝলেও এখন ভালোভাবে বুঝতে পারেন। যোগাযোগ রয়েছে ধারাবাহিকের প্রত্যেকের সঙ্গেই। হয়তো খোলা খুলি আলোচনা হয় না। কিন্তু সকলের সঙ্গে সু-সম্পর্ক তিথির।

জানিয়েছেন ক্যারিয়ার নিয়ে কোন আক্ষেপ নেই তার। অনেকে পড়াশোনা অভিনয় একসাথে সামলেও তিনি পড়াশোনাতেই প্রকাশ করতে চেয়েছিলেন। এমনকি পরীক্ষাতেও ভালো ফলাফল করেছেন। তবে পড়াশোনা শেষ করে আপাতত পুরো ফোকাসটাই দেবেন অভিনয়ের জন্য।

কিন্তু এত ছোট বয়সে কাজ করে হঠাৎ করে অভিনয় জগত সরে আসা। আর্থিকভাবে কোন সমস্যা হয়েছিল কি? জানিয়েছেন একেবারেই নয়। কারণ সিরিয়াল না করলেও আর্থিকভাবে সক্ষম তিনি। বিভিন্ন ব্র্যান্ড প্রমোশন করেছেন পাশাপাশি সোশ্যাল মিডিয়া থেকেও আয় করেন। কাজ না করলেও আর্থিক সমস্যা হয়নি তার। আর সব সময় পাশে ছিল বাবা মা।

কিন্তু ক্যারিয়ারের শুরুতে ছক্কা হাঁকালেও তিনি বিশ্বাস করেন সাফল্যের কোন লিমিট হয় না। আপাতত জীবনের লক্ষ্য একটা বাড়ি অথবা ফ্ল্যাট। যেখানে অনেক কুকুর থাকবে পাশাপাশি বাবা-মায়ের সমস্ত দায়িত্ব নেবেন। কিন্তু এত বছর পর যদি তিনি ফেরেন হিসেবে কাকে দেখছেন তিনি? জানিয়েছেন তার প্রতিযোগী তিনি নিজেই। কারণ এখনো মানুষ তাকে ছোট্ট ঝিলিক ভাবছে। যে কান্নাকাটি করে। তাই নতুন হবে তাকে যাতে তার পুরো ক্যারিয়ারটা ঘুরে যায়।

কিন্তু ঝিলিক হয়ে তেমন কোন সমস্যার মুখে পড়তে হয়নি তাকে নিজেকে ভাগ্যবান বলেছেন তিনি। পাশাপাশি ট্রোলারদের বাহবা দিয়ে বলেছেন যাচাই তিনিও এই ব্যাপারটা মজা করেই দেখেন। এমনকি সদ্য সম্পর্ক বিচ্ছেদ হয়েও বেশ ইতিবাচক তিনি।

জানিয়েছেন ,’জীবন কারো জন্য থেমে থাকে না এগিয়ে যেতে হয় জীবনে অনেক কিছু ঘটে একটা কোন জিনিস নিয়ে পড়ে থাকার কোন মানে হয় না সম্পর্কের বিচ্ছেদের প্রাথমিক কারণ ছিল পরিবারের হস্তক্ষেপ। পরে অবশ্য অনেক কিছু জানতে পারি আমি ভাগ্যে বিশ্বাস করি যা হওয়ার হবে।’

Back to top button

Ad Blocker Detected!

Refresh